দেশে ফিরে নতুন পরিকল্পনা করবেন চিত্রনায়িকা রোজিনা

0
229

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ কয়েক বছর ধরে লন্ডন টু ঢাকা যাতায়াত করছেন এই অভিনেত্রী।

দেশে ফিরে নতুন পরিকল্পনা করবেন চিত্রনায়িকা রোজিনা তিনি এখন লন্ডন রয়েছেন। শিঘ্রই তিনি দেশে ফিরবেন এবং দেশে ফিরে তার কিছু পরিকল্পনা রয়েছে। এই বিষয় নিয়ে তিনি লন্ডন থেকে বলেন, আমি কিছুদিনের জন্য লন্ডনে এসেছি। তবে দেশে ফিরে নতুন কিছু কাজের পরিকল্পনা রয়েছে আমার। বিশেষ করে আমার লেখা একটি চিত্রনাট্যে সিনেমা নির্মাণের পরিকল্পনা রয়েছে। দেশে ফিরেই এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

তিনি আর বলেন, আমাদের সময়ে চলচ্চিত্রের গানগুলো ছিল অনেক মেলোডি নির্ভর। যা এখনকার সিনেমায় খুব একটা দেখা যায় না। ভালোবাসা নির্ভর সিনেমা এখন অনেকটাই কম। আমাদের সময় গল্প, গান, চিত্রনাট্য সব কিছু নিয়েই ভালো করার একটা চেষ্টা ছিল। আমি তেমনই একটি গল্প নিয়ে কাজ করতে চাই এবার।

ক্যারিয়ারের শুরুতে বেশ কয়েকটি সিনেমায় অভিনয়ের পর ১৯৭৭ সালে এফ কবীর চৌধুরীর রাজমহল সিনেমায় চিত্রনায়ক ওয়াসিমের বিপরীতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। ১৯৭৮ সালে সিনেমাটি মুক্তি পায়।এই সিনেমাটি ভালো ব্যবসা করায় রোজিনাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। ১৯৮০ সালে রোজিনা আমজাদ হোসেনের কসাই সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার লাভ করেন। ১৯৮৮ সালে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জীবনধারা সিনেমার জন্যও তিনি জাতীয় পুরস্কার পান। ১৯৮৬ সালে হাম সে হায় জামানা সিনেমায় অভিনয়ের জন্য তিনি পাকিস্তান থেকে নিগার অ্যাওয়ার্ড অর্জন করেন। ওই সিনেমায় রোজিনার বিপরীতে অভিনয় করেছিলেন পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিম। এ ছাড়া রোজিনা নেপাল, শ্রীলঙ্কার সঙ্গেও কো- প্রোডাকশনের সিনেমাতে অভিনয় করেছেন। ১৯৮৪ সালে রোজিনা যৌথ প্রযোজনার সিনেমা অবিচার-এ অভিনয় করেন সে সময়ের মুম্বাইর সুপারস্টার মিঠুন চক্রবর্তীর বিপরীতে। সর্বশেষ ২০০৫ সালে রাক্ষসী সিনেমায় চিত্রনায়ক ফেরদৌসের বিপরীতে তিনি অভিনয় করেন উল্লেখযোগ্য ছবি জানোয়ার, রাজমহল, মাটির মানুষ, অভিযান, শীর্ষনাগ, চম্পা চামেলী, মোকাবেলা, সংঘর্ষ, আনারকলি, রাজনন্দিনী রাজকন্যা, শাহী দরবার, আলীবাবা, সিন্দবাদ, সুলতানা ডাকু, যুবরাজ রাজসিংসন, শাহীচোর দ্বীপকন্যা, জিপ্সী সরদার, কসাই, জীবনধারা, অন্যায় অবিচার এ পর্যন্ত তিনি ৩শ’র বেশি সিনেমায় অভিনয় করেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here