নওগাঁয় জাতীয় তথ্য ভান্ডার শুমারি উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

0
118

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ গত ২৭সেপ্টেম্বর নওগাঁ জেলা প্রশাসক মোঃমিজানুর রহমান এর ব্যক্তিগত উদ্যোগে নওগাঁয় ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবইেজ (এন এইচ ডি ) প্রকল্পরে জনকল্যাণে পরিসংখ্যান জাতীয় খানা তথ্য ভান্ডার শুমারির উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালী বের হয়ে সার্কিট হাউজে গিয়ে শেষ হয়। উক্ত আলোচনা সভায় সভাপতত্বি করনে নওগাঁ পরিসংখ্যান বিভাগের ডিসি মোঃ এমরান হোসেন। র‌্যালীতে প্রধান অতিধি হিসাবে নেতৃত্ব প্রদান করেন নওগাঁর জেলা প্রশাসক মোঃমিজানুর রহমান। নওগাঁর ডিসি মোঃমিজানুর রহমান তার বক্তব্যে বলেন- জনসাধারণরে জীবনমান উন্নয়নে সামাজকি সুরক্ষা নিশ্চিতকরণ এবং অগ্রাধিকার মূলক দারিদ্র বিমোচনরে লক্ষ্যে সরকাররে, পরিকল্পণা মন্ত্রণালয়রে অন লাইন ভিত্তিক এই খানা শুমারি বা তথ্য ভান্ডার অত্যন্ত সহায়ক ভূমিকা পালণ করবেন, দেশ ও জাতিকে সামনে এগিয়ে নিয়ে যাবে। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এনআইডি প্রকল্পের যুগ্ম পরিচালক রফিকুল ইসলাম. নওগাঁ সদর উপজলো পরিসংখ্যান অফিসার দিলীপ কুমার, রানীনগনের ইউসিসি মাহমুদুল করিম, আত্রাই এর ইউসিসি সাইফুল ইসলাম, বদলগাছীর ইউসিসি নাসির ইউদ্দন ও মানবাধিকার কর্মী মৌসুমি সুলতানা শান্ত প্রমুখ।

বিশ্ব ব্যাংকরে অথায়নে পরিকল্পণা মন্ত্রণালয়রে এই প্রকল্পটরি কাজ ইতিমধ্যে একযোগে সিলেট, রাজশাহী, খুলনায় গত ২৭সেপ্টেম্বর থকেে শুরু হয়ে আগামী ১৬ অক্টোবর পযন্ত চলবে। এই খানা শুমারী কাজ বাস্তবায়নে জেলা প্রশাসন থেকে শুরু করে ইউ,পি প্রশাসনরে সকলেই সহযোগীতা করছনে।

জেলায় খানা শুমারীকে সঠিক ভাবে পরিচালনায় নওগাঁ সদর, রাণীনগর ও আত্রাই নিয়ে (ডসিসি-১), মহাদবেপুর,মান্দা,নিয়ামতপুর নিয়ে (ডিসিসি- ২),পত্নীতলা,বদলগাছী পোরশা,সাপাহার ও ধামইরহাট নিয়ে (ডিসিসি-৩) গঠিত হয়ছে।

ডিসিসি-১ এ ৩৬ জন জোনাল অফিসার,১৭৬ জন সুপারভাইজার ও ৯৬৯ জন গণণাকারী, (ডিসিসি-২ এ ৪০ জন জোনাল অফিসার, ১৯৯ জন সুপারভাইজার ও ১১৯০ জন গণণাকারী, ডিসিসি-৩ এ ৪০ জন জোনাল অফিসার, ২২২ জন সুপারভাইজার ও ১২২১ জন গনণাকারী কাজ করবনে বলে জানা, গেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here