নতুন পরিবহন আইন নিয়ে শ্রমিকদের জন্য সচেতনতা কার্যক্রম

0
96
সময় সংবাদ বিডি-ঢাকা:নতুন প্রণীত ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সম্পর্কে পরিবহন শ্রমিকদের সচেতন করতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক উত্তর বিভাগ। রাজধানীর মহাখালীতে পরিবহন মালিক,শ্রমিক,চালক-হেলপারদের নিয়ে এই কার্যক্রম আয়োজিত হয়।
 
সোমবার (০৪ নভেম্বর) প্রায় চার শতাধিক মালিক শ্রমিকদের নিয়ে এই সচেতনতামূলক কার্যক্রম আয়োজিত হয়। এতে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায়।
 
আরও উপস্থিত ছিলেন বিভাগের আওতাধীন গুলশান জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) এ বি এম জাকির হোসেন, মহাখালী জোনের সহকারী কমিশনার সুবীর রঞ্জন দাসসহ সংশ্লিষ্ট কর্মকর্তা। এছাড়াও মালিক ও শ্রমিক ফেডারেশনের নেতারাও এ কার্যক্রমে অংশ নেন।
 
কর্মসূচিতে ডিসি প্রবীর কুমার রায় ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ বিষয়ে চালক ও হেলপারদের অবহিত করেন এবং বিস্তারিত আলোচনা করেন। চালক ও হেলপারদের নির্ধারিত বাস স্টপেজে বাস থামানো,চলন্ত অবস্থায় বাসের দরজা বন্ধ রাখা,ঘুমঘুম চোখে গাড়ি না চালানো,ড্রাইভিং লাইসেন্স ব্যতীত গাড়ি না চালানো,গাড়ি চালানোর আগে গাড়ির অন্যান্য কাগজপত্র সঠিক আছে কিনা তা দেখে নেওয়া, মহাসড়কে দ্রুতগতিতে গাড়ি না চালানো ইত্যাদি বিষয় মেনে চলার জন্য তাদের প্রতি আহ্বান জানান এই কর্মকর্তা।
 
এ সময় ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মালিক-শ্রমিক সমিতি, চালক ও হেলপারদের মধ্যে ট্রাফিক উত্তর বিভাগ লিফলেট বিতরণ করা হয়। চালক শ্রমিকসহ সংশ্লিষ্ট সবাইকে সচেতন করতে ভবিষ্যতেও এমন কার্যক্রম ট্রাফিকের উত্তর বিভাগ অব্যাহত রাখবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here