নাফ নদীতে আরো ২ রোহিঙ্গার লাশ

0
18

রোহিঙ্গাটেকনাফ,সময় সংবাদ বিডি:-:-টেকনাফের নাফ নদী থেকে আরো দুই রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নয়াপাড়া পয়েন্ট থেকে লাশ দু’টি উদ্ধার করা হয়।

টেকনাফ থানার ওসি মো. মাইনউদ্দিন খান জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে নয়াপাড়া পয়েন্ট থেকে এক নারী ও এক শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। নিহত নারীর পরনে বার্মিজ থামি ও ব্লাউজ ছিল। ধারণা করা হচ্ছে মিয়ানমারের রাখাইনে সে দেশের সেনাবাহিনীর নির্যাতনে প্রাণে ভয়ে পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের সময় কোনো নৌকাডুবির ঘটনায় তাদের মৃত্যু হয়েছে।

এ নিয়ে গত ২৫ অগাস্টের পর থেকে কক্সবাজার ও বান্দরবানের বিভিন্ন স্থানে ১০৪ রোহিঙ্গার লাশ পাওয়া গেল।

গত ২৪ অগাস্ট রাতে মিয়ানমারের রাখাইনে কয়েকটি পুলিশ ফাঁড়ি ও একটি সেনা ক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর সেখানে সেনা অভিযান শুরু হয়। তখন থেকেই বাংলাদেশ সীমান্তে রোহিঙ্গা শরণার্থীদের স্রোত চলছে।

রাখাইনে পুড়িয়ে দেয়া গ্রামগুলো থেকে পায়ে হেঁটে যারা বাংলাদেশ সীমান্তে আসতে পারছেন, তারা মংডু থেকে মাছ ধরার নৌকায় করে নাফ নদী পেরিয়ে টেকনাফে পৌঁছানোর চেষ্টা করছেন। এই পখে নৌকাডুবির ফলে প্রতিদিনই নাফ নদী দিয়ে ভেসে আসছে রোহিঙ্গাদের লাশ।

মঙ্গলবার পর্যন্ত পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীর সংখ্যা তিন লাখ ৭০ হাজার ছাড়িয়ে গেছে বলে জাতিসংঘ কর্মকর্তারা ধারণা করছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here