নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়ক সংস্কারের দাবিতে মিছিল করেছে এলাকাবাসী

0
164

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ বেহাল দশার রাস্তায় ধান চারা রোপণ নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়ক সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলার রূপসী থেকে কাঞ্চন জিসি নামের এলজিইডির অধীনে একটি ব্যস্ততম সড়কে খানাখন্দে ভরে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। স্থানীয়রা ক্ষোব্ধ হয়ে একাধিকবার ঝটিকা মিছিল করেন ও রাস্তার উপর ধানের চারা রোপন করে বিভিন্নভাবে প্রতিবাদ করেও কোন প্রকার সুরাহা পাচ্ছেন না। কারণ হিসেবে জানা যায়, এ সড়কটির বিভিন্ন অংশে খানাখন্দে পরিণত করার জন্য স্থানীয় অবৈধ বালু মহাল ও শিল্প প্রতিষ্ঠানের মালবাহী ভারী যানবাহন চলাচলই মূল কারণ।

জানা যায় রূপসীর এলজিইডি সড়কের ১৩ কিলোমিটার সড়ক খানাখন্দে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। শুধু তাই নয়, শিক্ষার্থী, জনসাধারণ ও মালবাহী যানবাহনসহ আটকে পড়ে জনভোগান্তি চরম হওয়ায় ক্ষুব্ধ হয়ে ঐ সমস্ত এলাকার স্থানীয় মানুষ ও পথচারীরা গতকাল ১৪ অক্টোবর রোববার সাড়ে ১০টায় উপজেলার কালাদি, ত্রিশকাহনিয়া ও হাটাবো এলাকায় পৃথকভাবে ঝটিকা মিছিল করে। এসময় মিছিলকারীরা রাস্তার উপর ধানের চারা রোপণ করে প্রতিবাদ কর্মসূচী পালন করেছে।দীর্ঘদিন এ অচলাবস্থা সৃষ্টি হলেও বিভিন্ন সময় এ প্রতিবাদ অব্যাহত রেখেছেন স্থানীয়রা।

বৃষ্টি হলে রাস্তা জুড়েই কাঁদামাটি আর রোদ থাকলে ধূলো ঝড়ে দুর্ভোগ পোহাচ্ছে স্থানীয়রা। আরো দুর্ভোগের শিকার হচ্ছেন কালাদি ফাজিল মাদরাসার শিক্ষার্থী, শিল্পকারখানার শ্রমিক, কাঞ্চন পৌরবাজারের বিভিন্ন ক্রেতা ও বিক্রেতারা। এসব নানা কারণে, স্থানীয়রা এ সড়কটি দ্রুত মেরামত করার দাবি করে আসলেও রাস্তাটি সংস্কারের কোন সুরাহা পাচ্ছেন না এলাকাবাসী। তাই সড়কের কাদা মাটিতে ধানের চারা রোপন করে, কোথাও আবার মাছ ধরে প্রতিবাদ অব্যাহত রেখেছেন। স্থানীয় বালু মহাল পরিচালক মনির হোসেন জানান, শিল্প প্রতিষ্ঠানের ভারী যানবাহন চলাচল করায় এ সড়কটি অল্পদিনেই বেহাল হয়ে পড়ে। এতে এই অঞ্চলের জনসাধারণের ভোগান্তি বাড়লেও সরকার রহস্যজনক কারণে মেরামত করছে না।

স্থানীয় শিক্ষার্থী শিরিনা আক্তার জানান,তারমতো শত শত শিক্ষার্থীরা প্রতিদিন ভোগান্তি নিয়ে মাদরাসায় যাতায়াত করেন। বিদ্যালয়ের ইউনিফর্ম নষ্ট হওয়া ছাড়াও শারীরিকভাবে আহত হয় অনেকে। স্থানীয় ব্যবসায়ী তারেক বিন মজিদ বলেন,কাঞ্চনের কালাদি অংশে দীর্ঘদিন যাবৎ এ সড়কটি নাজুক ও অচলাবস্থা থাকায় আমার ব্যবসায় প্রতিষ্ঠানে মালামাল বহন করতে পারছিনা। এতে আর্থিকসহ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি। তাই সড়কটি দ্রুত মেরামতের দাবী জানাচ্ছি।

এদিকে বেহাল সড়কের পাশে থাকা তিতাস গ্যাসের ২ ইঞ্চি বিতরণ গ্যাসপাইপ ফেটে গ্যাস লিক হয়ে ভয়াবহ পরিস্থিতি দেখা দিয়েছে। স্থানীয় ৭নং ওয়ার্ড কাউন্সিলর রোকন মিয়া জানান, সড়কটি এলজিইডির অধীনে হলেও স্থানীয়দের দাবির মুখে সংস্কারের জন্য একাধিকবার আবেদন করেছি। কিন্তু এ সড়কটি মেরামতের কোন উদ্যোগ নেয়নি সরকার। এতে স্থানীয়রা চরম ভোগান্তি পোহাচ্ছেন। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী এনায়েত করিম বলেন, আমি সদ্য রূপগঞ্জে যোগদান করেছি। বিষয়টি জানা ছিল না। যেহেতু জেনেছি তাই ঊর্ধ্বতন মহলকে জানিয়ে দ্রুত সংস্কারের ব্যবস্থা করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here