নারায়ণগঞ্জে ৪ নম্বর ওয়ার্ড উপ-নির্বাচনে ভোট গননা চলছে

0
314
Capture
স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-
নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনের শূন্য ওয়ার্ডে উপ-নির্বাচনে (নাসিক ৪ নম্বর ওয়ার্ড) ভোট গ্রহণ শেষে গননা চলছে। আজ রবিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে।চলেছে বিকেল ৪ টা পর্যন্ত।
উপ-নির্বাচনে প্রার্থী হয়েছেন পাঁচজন। প্রার্থীরা হলেন- কেন্দ্রীয় ওলামালীগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন ভান্ডারী (ঠেলাগাড়ি প্রতীক), সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম (ঘুড়ি প্রতীক), নূর হোসেনের সহযোগী আরিফুল হক হাসান (লাটিম প্রতীক), ব্যবসায়ী আব্দুল আজিজ (ব্যাডমিন্টন প্রতীক) ও রাসেল (টিফিন ক্যারিয়ার প্রতীক)।
জানা গেছে, ব্যাপক উদ্বেগ আর আতঙ্কের মধ্যদিয়ে অনুষ্ঠিত হচ্ছে বহুল আলোচিত নূর হোসেনের ওয়ার্ডের উপ-নির্বাচন। প্রশাসন ও নির্বাচন কমিশন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করলেও সন্ত্রাস কবলিত এ এলাকার ভোটাদের উদ্বেগ ও আতঙ্ক কাটছে না।
নির্বাচন কমিশনের মতে পাঁচটি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। প্রতিটি কেন্দ্রে থাকছেন একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। তার নেতৃত্বে তিনটি মোবাইল টিম রয়েছে। স্ট্যান্ডবাই থাকছে আরো দু’টি টিম।
র‌্যাব-১১ এর চারটি টিম স্ট্রাইকিং ফোর্স হিসাবে কাজ করবে। ইপিবিএনের একটি টিমও থাকবে নিরাপত্তার দায়িত্বে। প্রয়োজনে বিজিবি মোতায়েন করা হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান। এছাড়া প্রতিটি কেন্দ্রের ভেতরে ১২ জন পুলিশ ও ১৪ জন আনসার সদস্য থাকবেন।
নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে ইতোমধ্যে প্রার্থীদের সাথে পাঁচবার বৈঠক করা হয়েছে উল্লেখ করে জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান জানান, নির্বাচন সুষ্ঠ করার লক্ষ্যে প্রয়োজনীয় সবকিছুই আমরা করব।
নির্বাচনে কোনো প্রার্থী যেন প্রদর্শনী না করে সেই লক্ষ্যে প্রার্থীদের সতর্ক করে দিয়েছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন। শুক্রবার শিমরাইল মোড়ে ৫ প্রার্থীসহ ভোটার এবং এলাকাবাসীর সাথে এক মতবিনিময় সভায় জেলা পুলিশ সুপার সতর্ক করে দেন সকলকে।
সিদ্ধিরগঞ্জের শিমরাইল, আটি, ওয়াপদা কলোনী, উত্তর আজিবপুর ও আওলাবন এলাকা নিয়ে ৪ নং ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ১০৬ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ১৮১ আর মহিলা ভোটার ৬ হাজার ২২৫। ৫ টি কেন্দ্রের ৩৭ টি বুথে ভোট গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here