নারী-পুরুষ একত্রিত হয়ে কাজ করলে দেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী

0
65

প্রধানমন্ত্রীস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি

ঢাকা: নারী-পুরুষ সমন্বয় হয়ে একসাথে কাজ করলে বাংলাদেশের উন্নয়ন দ্রুত গতিতে এগিয়ে যাবে বলে জানিয়েছেন বর্তমান ক্ষমতাসীনদল আ,লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (৮ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নারী দিবস উপলক্ষে  আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই কথা বলেন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম এনডিসি।

প্রধানমন্ত্রী বলেন, প্রতিটা ক্ষেত্রে নারীদের কাজের সুযোগ দেয়ার কারণেই দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সচিব থেকে শুরু করে যেখানে মেয়েদের দায়িত্ব দেয়া যায় সেখানেই তারা দায়িত্ব পালন করতে পারে। নারী-পুরুষ সকলে মিলে কাজ করলেই আমরা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারবো।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার বিগত ৯ বছরে নারীর ক্ষমতায়ন ও নারী উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। আমরা জাতীয় নারী উন্নয়ন নীতি-২০১১ প্রণয়ন করে তা বাস্তবায়ন করে যাচ্ছি। তিনি বলেন, গ্রামে নারীদের কর্মসংস্থান বাড়ানোর জন্য প্রাথমিকে ৬০ভাগ নারী শিক্ষক রাখার বিধান করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here