নিজগ্রামে ৩০ জুলাই সমাহিত হবেন কালাম

0
261

Kalam1438095263

আন্তর্জাতিক ডেস্ক, সময় সংবাদ বিডি

ঢাকা: ‘মিসাইলম্যান’ খ্যাত ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি পরমাণু বিজ্ঞানী ড. আবদুল কালামকে ৩০ জুলাই বৃহস্পতিবার নিজ গ্রাম তামিলনাড়–র রামেশ্বরমে সমাহিত করা হবে।

মঙ্গলবার আসামের রাজধানী গুয়াহাটি থেকে একটি বিশেষ সামরিক বিমানে করে তার মরদেহ নয়াদিল্লিতে আনা হয়। নয়াদিল্লির পালাম বিমানবন্দর থেকে মরদেহ গ্রহণ করেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবাল। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

পরে মরদেহ তার নিজ বাসভবন ১০, রাজাজি মার্গে নিয়ে আসা হয়। এখানে সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। শিশুরা গোলাপ নিয়ে তাকে শেষ শ্রদ্ধা জানান। একে একে শ্রদ্ধা জানাতে আসেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, ভাইস প্রেসিডেন্ট হামিদ আনসারি, প্রধানমন্ত্রী নরেন্দ মোদি, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ, কংগ্রেসের প্রেসিডেন্ট সোনিয়া গান্ধি, তার ছেলে রাহুল গান্ধি, সমাজবাদী পার্টির মোলায়েম সিং যাদব এবং তার ছেলে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ও বিজ্ঞানী এ পি জে আবদুল কালাম সোমবার রাতে মেঘালয় রাজ্যের শিলংয়ে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

আবদুল কালাম সোমবার সন্ধ্যায় শিলংয়ে ভারতীয় ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের একটি অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। এর কিছুক্ষণ পর তাকে মৃত ঘোষণা করা হয়।

তথ্যসূত্র : এনডিটিভি

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here