‘নিরাপদ সড়ক চাই ‘ ভোগান্তি চরমে!

0
121

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

‘নিরাপদ  সড়ক চাই ‘ দাবি নিয়ে শিক্ষার্থীরা যে  আন্দোলোন  গড়ে তুলেছে তার পরিপ্রেক্ষিতে বাস মালিক ও শ্রমিকরা যে অঘোষিত ধর্মঘটের ডাক দিয়েছিল তা ফিরিয়ে নিলেও শিক্ষার্থীরা আন্দোলন থেকে ফেরেনি।

পরবর্তিতে ধানমন্ডিসহ রামপুরা ইষ্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে পুলিশ, আওয়ামী অংগসংগঠন, ও এলাকাবাসীর সাথে ব্যাপক সংঘর্ষ চলে।

এর পরেই রাজধানীসহ সারাদেশে শিক্ষার্থীদের মধ্যে স্থবিরতা নেমে আসে। গতকাল থেকে বাস চলাচল শুরু হলেও এই সংখ্যা ছিল অনেক কম। ঢাকার ভেতরে চলাচলরত বাসের সংখ্যা অনেক কম থাকায় ভোগান্তি কমছে না মানুষের।

একটি বাস আসামাত্র এতে যাত্রীরা পাল্লাদিয়ে উঠছেন। আবার যারা উঠতে পারছেন না তারা আফসোস নিয়ে ফিরে আসছেন। দীর্ঘক্ষন অপেক্ষায় থাকার পরও বাসে উঠতে পারছেন না তাদের অনেকে সিএনজি বা রিকশায় চেপে যার যার কর্মস্থলে রওনা হচ্ছেন। আর যাঁরা কোনো উপায়ই পারছেন না তারা হেঁটেই রওনা হচ্ছেন।

এদিকে বৃহস্পতিবার সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে তাদের ঘরে ফেরার আহ্বান জানানো হলেও তাতে দাবি বাস্তবায়নের আস্থা পায়নি আন্দোলনকারীরা। এর ফলে কার্যত অনেকটা অচল হয়ে পড়ে দেশের যোগাযোগ ব্যবস্থা।

তবে শিক্ষার্থীদের এখনও আন্দোলন চলমান রয়েছে ।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here