শুক্রবার , ১৫ ডিসেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

নির্বাচন থেকে দৃষ্টি সরাতে অপপ্রচার: ফখরুল

বিএনপির সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতারাস্টাফ রিপোর্টার,সময় সংবাদ বিডি- ঢাকা:সুষ্ঠু নির্বাচন আয়োজনে বিএনপি সহায়ক সরকারের যে কথা বলছে, তা থেকে জনগণের দৃষ্টি সরাতে ক্ষমতাসীনরা খালেদা জিয়ার নামে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

চিকিৎসা এবং পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনে যাবার পর থেকেই আওয়ামী লীগ নেতারা এবং বিভিন্ন গণমাধ্যম অপপ্রচার চালাচ্ছে অভিযোগ করে এর বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া এবং তারেক রহমানের ক্ষমতায় আসার জন্য কোনো গোষ্ঠী বা দেশের সাথে ষড়যন্ত্র করার প্রয়োজন হয় না। জনগণই বিএনপির শক্তি।

‘খালেদা জিয়া এবং তারেক রহমানের সঙ্গে লন্ডনে কোনো  আইএসআই বা জামাত নেতার সাথে সাক্ষাৎ হয়নি। এটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন।’

এ ধরনের অপপ্রচার চালিয়ে জনগণের মাঝে বিভ্রান্ত না ছড়ানোর জন্য আওয়ামী লীগ নেতাদের প্রতি আহ্বান জানান দলটির এই মুখপাত্র।

মির্জা ফখরুল বলেন, কিছু গণমাধ্যমের খবর প্রকাশে মনে হচ্ছে তারা গণতন্ত্রের পক্ষের নয়। গণতন্ত্রের শত্রুদের সহযোগিতা করছে।

নির্বাচন কমিশনের ডাকা সংলাপে বিএনপি অংশ নেবে কি না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, ‘আমরা গণতান্ত্রিক প্রক্রিয়াগুলোকে কাজে লাগাতে চাই। নির্বাচন কমিশন সম্পর্কে আমাদের বক্তব্য স্পষ্ট হলেও আমরা সংলাপে অংশ নেব।’

সহায়ক সরকারের উল্লেখ সংবিধানে নেই-আওয়ামী লীগ নেতার এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, সংবিধান বাইবেল নয় যে তাকে পরিবর্তন করা যাবে না। জনগণের চাহিদা অনুযায়ী তাকে পরিবর্তন করা যায়। এর আগেও পরিবর্তন করা হয়েছে।

শুক্রবার বগুড়ায় মা-মেয়েকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সারা দেশের আওয়ামী দুঃশাসনের বহিপ্রকাশ এটি। আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতা-কর্মীরা  দেশের সবরকম অপকর্ম করছে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা সঞ্জিব কুমার চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমদ, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

Print Friendly