পূজা ও মহররমে নিশ্ছিদ্র নিরাপত্তা : আইজিপি

0
42

igp2-md20151014083937

নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি

ঢাকা:বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, এবার পূজা ও মহররম উপলক্ষে ঢাকা রেঞ্জসহ প্রত্যেক জেলায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থায় সমন্বিতভাবে কাজ করবে পুলিশ, র‌্যাব, এপিবিএন, আনসার, গ্রাম পুলিশ ও কমিউনিটি পুলিশ সদস্যরা।

বুধবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর সেগুনবাগিচায় পুলিশের ঢাকা রেঞ্জ অফিসের সম্মেলন কক্ষে ‘আইনশৃঙ্খলা-জননিরাপত্তা এবং শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মতবিনিময় ও অপরাধ সভা’ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

পূজা ও মহররমে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে প্রত্যেক জেলার এসপিকে নির্দেশ দেয়া হয়েছে। পূজায় স্থানীয় হিন্দু সম্প্রাদায়ের লোকজন আমাদের সার্বক্ষণিক সহযোগীতা করবেন।

আইজিপি বলেন, প্রত্যেক পূজা মণ্ডপে পূজা উদযাপন কমিটির কাছে পুলিশের মোবাইল নাম্বার থাকবে। কোনো থ্রেট আসা মাত্রই পুলিশকে জানানোর অনুরোধ করা হয়েছে।

তিনি আরো বলেন, নিয়মিত পুলিশ সদস্যের বাইরে সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরাও দায়িত্ব পালন করবে।

মহররমের তাজিয়া মিছিল উপলক্ষে অপ্রীতিকর ঘটনা এড়াতে সংশ্লিষ্ট এলাকার দায়িত্বশীল পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

গত বছরের তুলনায় এবারের দূর্গা পূজার নিরাপত্তার মধ্যে পার্থক্য থাকছে কিনা জানতে চাইলে আইজিপি বলেন, সে রকম তো কোনো পার্থক্য দেখছি না। তবে সম্প্রতি যেহেতু দুই বিদেশি খুন হয়েছেন সে কারণে অনেকেই আশঙ্কা প্রকাশ করছেন যে পূজায় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এছাড়া গোয়েন্দা সূত্রে সে রকমের কোনো হুমকি নেই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান, ঢাকা জেলার এসপি হাবিবুর রহমানসহ ঢাকা বিভাগের সকল বিভাগের এসপিরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here