প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ড্র

0
160

Arjentina20151014025831

স্পোর্টস ডেস্ক, সময় সংবাদ বিডি

ঢাকা:প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচেও পয়েন্ট হারালো বিশ্বকাপের রানার আপ দল আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল প্যারাগুয়ের বিপক্ষে গোল শূন্য ড্র করেছে মেসিহীন আর্জেন্টিনা।

জয়ের জন্য মরিয়া হয়েই প্যারাগুয়ের মাঠে নামে তেভেজ- ডি মারিয়ারা। তবে এ ম্যাচেও মেসির অভাব হারে হারে টের পায় টাটা মার্তিনো শিষ্যরা। মেসি ও আগুয়েরোর অনুপস্থিতিতে কার্লোস তেভেস ও এসেকিয়েল লাভেস্সিকে শুরুর একাদশে রাখেন আর্জেন্টিনা কোচ। প্রতিআক্রমণ থেকে পাওয়া সুযোগের কোনোটাই কাজে লাগাতে পারেননি তারা। দ্বিতীয়ার্ধে এই দুজনের বদলি হিসেবে নেমে ম্যাচের ভাগ্য বদল করতে ব্যর্থ পাবলো দিবালা ও নিকোলাস গাইতানও।

প্রথমার্ধে গোলের গোলের সেরা সুযোগটি পায় আর্জেন্টিনাই। ২১তম মিনিটে প্যারাগুয়ের আন্তোনি সিলভার গোল কিক এক সতীর্থের গায়ে লেগে বক্সেই মিগুয়েল সামুদিওর কাছে ফেরে। কিন্তু এই ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নেন আর্জেন্টিনার ডি মারিয়া। পিএসজির এই আক্রমণাত্মক মিডফিল্ডারের ক্রসে তেভেস মাথা ছোঁয়ালেও বল পোস্টের ওপর দিয়ে উড়ে যায়।

৪০তম মিনিটে তেভেসের বাড়ানো বলে লাভেস্সির কোনাকুনি শট দারুণ দক্ষতায় রুখে দেন প্যারাগুয়ে গোলরক্ষক। প্রথমার্ধের শেষ দিকে লাভেস্সির আরেকটি শটও ফিরিয়ে দলকে বিপদমুক্ত করেন সিলভা।

৬০তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ নষ্ট করে প্যারাগুয়ে। চার খেলোয়াড় মিলেও আজেন্টিনার দুই ডিফেন্ডারের বাধা পেরোতে পারেনি তারা। প্যারাগুয়ে ফরোয়ার্ড দারিও লেসকানোকে শেষ মুহূর্তে আটকে দেন পাবলো সাবালেতা। কিছুক্ষণ পর প্যারাগুয়ের ফরোয়ার্ড দেরলিস গনসালেসের দূরপাল্লার শট ফিস্ট করে ফেরান রোমেরো।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে দিবালা পোস্টের ওপর দিয়ে উড়িয়ে মেরে একটি সুযোগ নষ্ট করেন। শেষ বাঁশি বাজার আগে দি মারিয়ার ফ্রি কিক প্যারাগুয়ের রক্ষণে প্রতিহত হলে গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here