প্রথম দফা উপজেলা পরিষদ নির্বাচন কুড়িগ্রামে কেন্দ্রে কেন্দ্রে পৌছে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

0
60

নুরনবী মিয়া, নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ.কম: কুড়িগ্রামে কেন্দ্রে কেন্দ্রে পৌছে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম। উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে নেয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ও ভিডিপি নিয়োগ করা হয়েছে। ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন-শৃংখলার দায়িত্বে থাকছে ১১ হাজার ২১৩জন সদস্য। নির্বাচন সুষ্ঠুভাবে পালন করতে ৫ উপজেলার জন্য রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান এবং অবশিষ্ট ৩টি উপজেলার জন্য রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্বে আছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব।
কুড়িগ্রামে ৯টি উপজেলার মধ্যে আগামিকাল ১০ মার্চ ৮টি উপজেলায় প্রথম দফায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। ইতিমধ্যে ৮টি উপজেলার ৬৬১টি কেন্দ্রে ভোটের সরঞ্জামাদি পাঠানো শুরু হয়েছে।
জেলার ফুলবাড়ী উপজেলায় বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়াকে ইউনিয়ন ঘোষণার দাবিতে হাইকোর্টে রীটের প্রেক্ষিতে স্তগিতাদেশ প্রদান করায় এই উপজেলায় নির্বাচন স্তগিদ করা হয়।
কুড়িগ্রামে ৮টি উপজেলায় ৩টি পৌরসভাসহ ৬৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪ লাখ ২০ হাজার ৬০৭ জন। নির্বাচনে ৬৬১টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে ৩৭৮টি। এসব কেন্দ্রে ভোট কক্ষ রয়েছে ৪ হাজার ২০টি।
নির্বাচনে ২৪ জন চেয়ারম্যান, ৩৬জন ভাইস চেয়ারম্যান এবং ২৭জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন। মোট প্রার্থীর সংখ্যা ৮৭জন।
শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য জেলায় বিজিবি ১৮ প্লাটুন, আনসার ও ভিডিপি ৮ হাজার ৫৫৬জন এবং পুলিশ-র‌্যাবসহ অন্যান্য আইন-শৃংখলা বাহিনী থাকবে মোট ১১ হাজার ২১৩জন। এছাড়াও ২৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে থাকবেন।
এ ব্যাপারে জেলা প্রশাসক সুলতানা পারভীন জানান, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে প্রশাসন থেকে সব ধরণের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। নির্বাচনে দায়িত্বপ্রাপ্তদের শৈথল্য, পক্ষপাতিত্ব বা কারো প্রতি আনুগত্বের প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমুলক ব্যবস্থা গ্রহন করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here