প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন

0
261

জজজজজজজজজজজজজস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকা: সুইজারল্যান্ডে পাঁচ দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল সাড়ে ১০টার পর প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

প্রথমবারের মতো ধনী ও ক্ষমতাধর ব্যক্তিদের সংগঠন হিসেবে পরিচিত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে গত ১৫ জানুয়ারি ইত্তিহাদ এয়ারওয়েজের একটি বিমানে সুইজারল্যান্ডের ডাভোসের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেন প্রধানমন্ত্রী।

চার দিনের এই সম্মেলনে অংশ নিতে শেখ হাসিনা সুইজারল্যান্ডের আল্পস রিসোর্ট শহর ডাভোসে পৌঁছান ১৬ জানুয়ারি। ১৭ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত দাভোসে ডব্লিউইএফের সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে অংশ নিয়ে প্রধানমন্ত্রী পানি ব্যবস্থাপনা, আঞ্চলিক সহযোগিতা, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা, কর্মসংস্থানসহ বেশ কয়েকটি বিষয়ে বাংলাদেশের অবস্থান তুলে ধরেন এবং প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নিয়েও নানা প্রশ্নের জবাব দেন।

সমম্মেলন শেষে গতকাল শুক্রবার বাংলাদেশ সময় দুপুর দুইটা ৩৫ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সুইজারল্যান্ডের জুরিখ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here