ফতুল্লা টেস্ট ড্র হলে লাভবান হবে বাংলাদেশ!

0
204

bangladesh1434076386

ক্রীড়া ডেস্ক, সময় সংবাদ বিডি

ঢাকা: বাংলাদেশ-ভারত সিরিজের একমাত্র টেস্টটি বুধবার থেকে শুরু হয়েছে। ভারতের ব্যাটসম্যান শেখর ধাওয়ান ও মুরালি বিজয়ের ব্যাটিং নৈপূণ্য প্রথম দিনটা অসাধারণ কেটেছে ভারতের। তবে দ্বিতীয় দিনটি সুখকর হয়নি কারো জন্যই। বৃষ্টির কারণে এদিন একটি বলও মাঠে গড়ায়নি। একটি দিন কমে যাওয়ায় এই টেস্ট ড্র হওয়ার সম্ভাবনাই এখন বেশি। তেমনটাই মনে করছেন ক্রিকেট বোদ্ধারা। আর এই টেস্ট যদি ড্র হয় তাহলে ভারত তাদের র‌্যাংকিং হারাতে পারে। অন্যদিকে রেটিং পয়েন্টে উন্নতি ঘটতে পারে বাংলাদেশের।

বর্তমানে ৯৯ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট র‌্যাংকিংয়ে ভারতের অবস্থান তৃতীয় স্থানে। একই রেটিং পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড রয়েছে চতুর্থ স্থানে। ৯৭ রেটিং পয়েন্ট নিয়ে ইংল্যান্ড ও পাকিস্তান যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছে। ৩৯ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশ রয়েছে নবম স্থানে। ফতুল্লা টেস্ট ড্র হলে বাংলাদেশের রেটিং পয়েন্ট বাড়বে। রেটিং পয়েন্ট কমতে পারে ভারতের। সেক্ষেত্রে ভারতকে পেছনে ফেলে নিউজিল্যান্ড উঠে আসতে পারে তৃতীয় স্থানে। সুযোগ রয়েছে ইংল্যান্ডের সামনেও।

তাই ফতুল্লা টেস্ট ড্র হলে লাভবান হবে বাংলাদেশ। ক্ষতিগ্রস্ত হবে ভারত। অবশ্য এমন বৃষ্টিবহুল সময়ে টেস্ট আয়োজন করায় ভারতের মিডিয়া বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সমালোচনা করছে। তবে জুন মাসে এই সিরিজ আয়োজনের ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে সমানভাবে দায়ি ভারতও। কারণ, তারা জুন মাস ছাড়া বাংলাদেশকে সময় দিতে পারেনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here