ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ

0
150

212745.3_79767

স্পোর্টস ডেস্ক, সময় সংবাদ বিডি

ঢাকা: মিরপুর টেস্টে প্রথম ইনিংসে পাকিস্তানের করা ৫৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যায়ে বাংলাদেশ। ১০৭ রান সংগ্রহ করতেই পাঁচটি উইকেট হারিয়ে চরম অস্বস্তিতে পড়েছে মুশফিক বাহিনী। দিনের শেষ ওভারে অধিনায়ক মুশফিকের আউট আরো ব্যাকফুটে ঠেলে দিয়েছে স্বাগতিকদের। দ্বিতীয় দিন শেষে পাকিস্তান এগিয়ে আছে ৪৫০ রানে। ফলোঅনের লজ্জা এড়ানোর জন্য বাংলাদেশকে করতে হবে আরো ২৫১ রান। ১৪ রান করে অপরাজিত আছেন সাকিব আল হাসান।

খুলনা টেস্টে দারুণ এক দ্বিশতক করলেও মিরপুরে পুরোপুরি ব্যর্থ তামিম ইকবাল। ৫৫৭ রান করে পাকিস্তান প্রথম ইনিংস ঘোষণা করার পর ব্যাট করতে নেমে প্রথম ওভারেই মাত্র চান রান করে সাজঘরে ফিরেছেন এই বাঁ-হাতি ওপেনার। জুনায়েদ খানের বলে এলবিডব্লিউ হয়ে আউট হয়েছেন তামিম। দ্বিতীয় উইকেটে ৩৪ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন খুলনা টেস্টে ১৫০ রান করা ইমরুল কায়েস ও মুমিনুল হক। কিন্তু ১৩ রান করে মুমিনুলও হয়েছেন জুনায়েদের শিকার।

আরেক ওপেনার ইমরুল কায়েস রান সংগ্রহ করছিলেন বেশ দ্রুতগতিতে। কিন্তু ৪৬ বলে ৩২ রান করে বোল্ড হয়েছেন ইয়াসির শাহর বলে। পরের বলে সদ্য উইকেটে আসা সাকিবকে আউট করার সুবর্ণ সুযোগও পেয়েছিল পাকিস্তান। স্লিপে দাঁড়ানো ইউনিস খান ধরতে পারেননি সাকিবের ক্যাচ। তবে দুই ওভার পরে মাহমুদউল্লাহ কোনো ভাগ্যের সহায়তা পাননি। ওয়াহাব রিয়াজের দারুণ এক বাউন্সারে পরাস্ত হয়েছেন। বলটি তাঁর গ্লাভসে লেগে চলে গেছে শর্ট লেগে দাঁড়ানো আজহার আলীর কাছে। দিনের শেষ ওভারে বাংলাদেশের অন্যতম ভরসার প্রতীক মুশফিকও মেটাতে পারেননি সমর্থকদের প্রত্যাশা। ইয়াসির শাহর দারুণ এক গুগলি কাট করতে গিয়ে বোল্ড হয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here