ফুলবাড়ীতে দাসিয়ারছড়ার ২০৫ জন প্রশিক্ষিত নারীর মধ্যে সার্টিফিকেট প্রদান

0
105

নুরনবী মিয়া, নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ডাকবাংলো মাঠে ২০৫ নারীর মধ্যে বেসিক/আইসিটি লিটারেসি ও জীবনমান উন্নয়নের প্রশিক্ষিতদের মধ্যে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মোঃ আতাউর রহমান।
উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর সুত্রে জানা যায়, ছিটমহল বিলুপ্তির পর নারীদের জন্য ইউনিয়ন পর্যায়ে বেসিক/ আইসিটি লিটারেসি এবং নারীর জীবন মাত্রার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ উদ্দেশ্যকে কাজে লাগিয়ে বিলুপ্ত ছিট মহলের ২০৫ জন নারীকে তাদের মান উন্নয়ন প্রশিক্ষনের মাধ্যমে প্রাথমিক স্থাস্ব্যসেবা,পরিস্কার পরিচ্ছন্নতা, স্থাস্ব্যসম্মত স্যানিটেশনের ব্যবহার, নারী ও শিশু পাচার রোধ,যৌতুকের বিরুদ্ধে সামাজিক সচেতনতা, পারিবারিক সহিংসতা, নারীর ক্ষমতায়ন, নারী পুরুষের ক্ষমতা সুষম বন্টন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় সার্টিফিকেট বিতরণ করা হয়।


এ উপলক্ষ্যে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানা আক্তারের সঞ্চলনায় ও ইউএনও মোছাঃ মাছুমা আরেফিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মোঃ আতাউর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন, উপজেলা চেয়ারম্যান নজির হোসেন,মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মসূচী পরিচালক আল আমিন ভুঞা,সহযোগী প্রতিষ্ঠান নিওসিস পরিচালক মালেক বাদশা, প্রশিক্ষনার্থী এ্যামিলি আক্তার কাকন ও পার্বতী রানী রায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here