ফুলবাড়ীতে ৪০ বছর পর পৈত্রিক সম্পত্তি ফেরত পেলেন ধনেশ

0
175


নুরনবী মিয়া, নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আদালতের রায়ে দীর্ঘ ৪০ বছর পর ১১ একর ২৮ শতাংশ জমি ফিরে পেলেন ধনেশ চন্দ্র ভদ্র। তার বাড়ী উপজেলার রাবাইতারী গ্রামে। তিনি ওই গ্রামের মৃত ধীরেন্দ্র চন্দ্র ভদ্রের ছেলে।
বুধবার আদালতের মাধ্যমে কুড়িগ্রাম জজ আদালতের নাজির কুদ্দুস আলী ও ফুলবাড়ী থানা পুলিশ ঢাক-ঢোল পিটিয়ে লাল নিশান গারিয়ে ধনেশ চন্দ্র ভদ্রের দখলে ফিরে দেয় ১১ একর ২৮ শতক জমি। দীর্ঘ ৪০ বছর ওই গ্রামের ১৮ জন ভূমি দস্যু স্বরদিনি নামের একজন মহিলাকে ভুয়া জমির মালিক বানিয়ে ভুয়া দলিল তৈরি করে জোর পুব্র্ক জমি দখল করে ন্যায়। পরবর্তিতে আদালতে মামলা হলে আদালত সমস্ত কাগজ পত্রাদি দেখে বিচার বিশ্লেষণ করে রায় প্রদান করেন।
স্থানীয় আনোয়ার, নিবারণ,প্রভাত রায়, গেন্ধু মিয়া জানান, এগুলো ধনেশ এর পৈত্রিক সম্পত্তি। এতদিন অহেতুক কিছু লোক তাদের জমিগুলো জাল দলিল করে পরিবারটির ভোগান্তির সৃষ্টি করেছে। আদালত সব সময় সত্যের পথে।


জমির মালিক ধনেশ চন্দ্র ভদ্র জানান, আদালতের প্রতি আমি কৃতজ্ঞ। নেয় বিচার প্রতিষ্টিত হয়েছে।
কুড়িগ্রাম জজ আদালতের নাজির কুদ্দুস আলী জানান, আমরা আদালতের রায় কার্যকর করার জন্য এখানে এসেছি। জমির মালিক তার জমি বুঝে পেয়েছেন।
ফুলবাড়ী থানার এস আই শাহিন জানান, আইন শৃংখলা রক্ষায় এসপি স্যারের লিখিত আদেশে আমরা এখানে এসেছি। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই আদালতের আদেশ অনুযায়ী জমির মালিক তার জমি বুঝে পেয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here