বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে রাজধানীতে সড়ক অবরোধ

0
47

সময় সংবাদ বিডি-ঢাকা:বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে রাজধানীর তেজগাঁওয়ে বিক্ষোভ করছেন গার্মেন্ট শ্রমিকরা। তেজগাঁওয়ের সাতরাস্তায় সড়ক আটকিয়ে তারা এ বিক্ষোভ শুরু করেন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

অভিযোগ উঠেছে, কোনো কারণ ছাড়াই নাসা মেইন ল্যান্ড গার্মেন্টসে শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে। সেই সঙ্গে বকেয়া বেতনও পরিশোধ করা হয়নি। ছাঁটাই হওয়া শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল ও বকেয়া দাবিতে বুধবার থেকে রাজপথে অবস্থান নিয়েছেন। আজ সকালেও তারা রাস্তায় নেমে আসেন।

তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছেন তারা। এদিকে শ্রমিকরা গার্মেন্ট মালিকের সন্ধান চাইছেন। মালিককে পাওয়া যাচ্ছে না। তার নির্দেশেই শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে বলে দাবি করছেন আন্দোলনরত শ্রমিকরা।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি ফজলুল হক জানান,বুধবার রাতে পোশাক শ্রমিকরা রাস্তা অবরোধ করেছিল। সেই সময় বুঝিয়ে বলার পর তারা সড়ক ছেড়ে চলে যায়। সকালে আবারও তারা সড়ক অবরোধ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিকদেরও বোঝানো হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here