সোমবার , ১৬ অক্টোবর ২০১৭
ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুর জন্মদিনে সারা দেশে বিএনপির বিক্ষোভ

স্টাফ রিপোর্টারসময় সংবাদ বিডি

ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিনজন শীর্ষ নেতাকে কারাগারে পাঠানোর প্রতিবাদে আগামীকাল সোমবার রাজধানী ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রবিবার দুপুরের নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনিপর যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিভভী আহমেদ এই কর্মসূচি ঘোষণা করেন।

উল্লেখ্য, আগামীকাল ১৭ মার্চ সোমবার স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। এ দিনটি সরকারি ছুটি।

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই বিএনপি নেতাদের কারাগারে পাঠিয়েছে।

তিনি জানান, এর প্রতিবাদে সোমবার ঢাকায় থানায় থানায় এবং সারা দেশে জেলা-উপজেলা ও মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

রিজভী ভারপ্রাপ্ত মহাসচিবসহ দলের তিন নেতার জামিন বাতিল করে কারাগারে পাঠানোকে সরকারের চরম প্রতিহিংসা পরায়ণতা বলে দাবি করেন।

ঘটনার নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে রিজভী বলেন, বিএনপি দৃঢ়ভাবে বিশ্বাস করে- হতাশ ও বিপথগামী করার জন্য বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবসহ তিন নেতাকে কারাগারে পাঠানো হয়েছে।

তিনি বলেন, দেশ, গণতন্ত্র ও স্বাধীনতার পক্ষে কথা বলায় তাদের বিরুদ্ধে এই নির্দেশ দেয়া হয়েছে। তবে বর্তমান অবৈধ সরকারের এই মহাপরিকল্পনা কখনই টিকবে না।

দেশে কারো সত্য বলার অধিকার নেই বলেও অভিযোগ করেন রিজভী। বলেন, সরকার প্রধান সোজা-বাকা যাই বলেন তাই মানতে হবে। প্রশ্ন চলবে না।

অবিলম্বে তিন নেতাসহ দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারর হোসেনের মুক্তি দাবি করেন বিএনপির এই যুগ্ম-মহাসচিব।

তিনি বলেন, সরকার মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার খেলায় মেতে উঠেছে। এতে তারা মজা পায়। এর মাধ্যমে অবৈধ মসনদকে নিরাপদ করতে চায় সরকার।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- দলের প্রশিক্ষণ সম্পাদক কাজী আসাদুজ্জামান আসাদ, আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জা্মান রিপন, শিক্ষা সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, মহানগর যুগ্ম-আহ্বায়ক আবু সাইদ খান খোকন, যুবদল নেতা আবদুস সালাম আজাম প্রমুখ।

এর আগে ঢাকা মহানগর হাকিম আদালত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালামের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নিদেশ দেন।

Print Friendly