বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত আওয়ামীলীগ- মির্জা ফখরুল

0
232

fokrul

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি- ঢাকা: বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সম্পৃক্ততা নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের বক্তব্যের প্রেক্ষিতে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই হত্যার পর ক্ষমতায় এসেছিল আওয়ামী লীগ। কাজেই এই ঘটনায় কেউ জড়িত থাকলে সেটা আওয়ামী লীগ।

রাজধানীর শেরে বাংলা নগরে স্বেচ্ছাসেবক দলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জাতীয় শোক দিবসের নানা আলোচনায় আওয়ামী লীগ নেতারা বলেছেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর খুনিদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের চাকরি দিয়ে পুনর্বাসিত করেছেন। আর খুনি রশিদ ও ফারুক বিদেশি গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে জিয়াউর রহমানের সহযোগিতার কথা বলেছেন।

এসব মন্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘শেখ মুজিবুর রহমানের মর্মান্তিক হত্যার পর ক্ষমতায় বসেছিল কারা? আওয়ামী লীগ। সুতরাং এটা পরিষ্কার, যারা শেখ মুজিবকে হত্যার পরে ক্ষমতায় বসেছিল, এর মূল চাবিকাঠি তারাই ঘুরিয়েছিল। মুজিবুর রহমান হত্যার সুষ্ঠু তদন্ত করা হলে দেখা যাবে তাদের নেতারাই এর সঙ্গে পুরোপুরি জড়িত।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here