বনানীর মাদক সম্রাট কাদের আটক

0
581

মোঃ দেলোয়ার হোসেন, সময় সংবাদ বিডি-
ঢাকা: মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে সারাদেশে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন মেট্রোপলিটন পুলিশ। এরই ধারাবাহিকতায় মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে সারা দেশব্যাপী।

এদিকে গতকাল রাজধানী বনানী থানার এসআই তাহের গোপন সংবাদের ভিত্তিতে বনানী ২৭ নং রোডে মাদক বিরোধী অভিযান চালিয়ে কাদের নামে এক মাদক ব্যবসায়ীকে ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করেন। মাদক উদ্ধারে বনানী থানায় এব্যাপারে মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাদক ব্যবসায়ী কাদের দীর্ঘদিন যাবত বনানীর বিভিন্ন এলাকায় সে নিজে ও তার সংগীদের দিয়ে মাদকের ব্যাবসা করে অাসছেন। এমনকি কাদের বনানীতে ত্রকটি শক্তিশালী মাদক সিন্ডিকেট গড়ে তুলেছে।

থানা সূত্রে, কাদের গ্রেফতার হলেও সঙ্গীরা রয়েছেন এখনও ধরাছোঁয়ার বাইরে। বনানী থানার এসআই তাহের কড়াইল বিট ইন চার্জ থাকাকালীন মাদক নির্মূলে যথেষ্ট সচেতন ছিলেন এবং তার অভিযানে এলাকার বড় বড় মাদকের গডফাদাকে গ্রেফতার করেন তিনি। পরবর্তিতে কড়াইল ত্রলাকাকে মাদকমুক্ত ঘোষণা করেন তিনি।

এসআই তাহেরকে মাদক বিরোধী অভিযানে সফলতার সম্মান স্বরূপ বনানী এলাকার বিট ইনচার্জ হিসেবে নিয়োগ দেওয়া হয়। সম্প্রতি বনানীতে কিছু মাদক ব্যবসায়ী হঠাৎ করে মাথাচাড়া দিয়ে ওঠে। আর এসব মাদক ব্যবসায়ীদের আটকে বনানী ফাঁড়ির ইনচার্জ চৌকস পুলিশ অফিসার এসআই মিল্টন ও এসআই তাহেরে সাহসিকতা ও দূরদর্শিতার সফলতা এনেছেন।

অনেকে বলেন, কাদেরের মাদকের ছোবলে উঠতি বয়সের ছেলেরা ধ্বংসের দিকে চলে যাচ্ছে। এখনই যদি এদেরকে দমন করা না যায় তাহলে মাদকের বিস্তার আরো ভয়াবহ আকার ধারণ করতে পারে।

যুবলীগের আরেক নেতা বলেন, গুলশান-বনানীতে যারাই মাদক ব্যবসার সাথে জড়িত তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি ৷

বনানী থানার অফিসার ইনচার্জ(ভারপ্রাপ্ত) ওসি নুরে আজম বলেন, মাদক একটি ভয়াবহ ব্যাধি। মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ অব্যাহত থাকবে এবং মাদক ব্যবসায়ীদের কে যেভাবে হোক দমন করবো৷ সে যে দলেরই হোক তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হবে ৷

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here