বন্ধের নিষেধাজ্ঞা পরিবর্তন হবে না

0
68

autoriksha1438503584

নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি

ঢাকা:জাতীয় মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধে আরো কঠোর ব্যবস্থা নেবে সরকার। কোনো চাপের মুখে অটোরিকশাসহ সব ধরনের অযান্ত্রিক যানবাহন চলাচল বন্ধের নিষেধাজ্ঞা পরিবর্তন হবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন  ছিদ্দিক।

রোববার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা জানিয়ে তিনি বলেন, কোনো অবস্থাতেই এই নিষেধাজ্ঞা থেকে সরে আসা হবে না।

সড়কসচিব বলেন, সারা দেশে ২ লাখ ৫০ হাজার কিলোমিটার সড়ক-মহাসড়ক রয়েছে। এর মধ্যে মাত্র ৩ হাজার ৫৭০ কিলোমিটার জাতীয় মহাসড়কে অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তার পরও কিছু কিছু মহাসড়কে সিএনজি অটোরিকশা-চালকরা কেন বিক্ষোভ করছেন তা বোধগম্য নয়।

এম এ এন ছিদ্দিক বলেন, জাতীয় মহাসড়কে থ্রি হুইলার অটোরিকশা, টেম্পো ও সব শ্রেণির অযান্ত্রিক যানবাহন চলতে পারবে না। তবে তা অন্য যেকোনো সড়কে চলতে পারবে। আমাদের এলজিইডির সড়ক আছে, পৌরসভার সড়ক আছে, সিটি করপোরেশনের সড়ক আছে। সবগুলো রাস্তায় তারা চলতে পারবে।’

প্রসঙ্গত, ১ আগস্ট শনিবার থেকে জাতীয় মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশাসহ সব ধরনের অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়। এর পর থেকে এসব যানবাহন চলাচল বন্ধে সারা দেশে অভিযান পরিচালনা শুরু করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ও জেলা প্রশাসন।

গত ২৭ জুলাই সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের প্রজ্ঞাপনে সড়ক নিরাপত্তা বিধানে সব জাতীয় মহাসড়কে থ্রি হুইলার অটোরিকশা, অটোটেম্পো এবং সব ধরনের অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ এবং ১ আগস্ট শনিবার থেকে তা কার্যকর করার কথা বলা হয়। এর আগে গত ২২ জুলাই সচিবালয়ে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ে এক সভায় মহাসড়কে অটোরিকশা নিষিদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here