শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

বরাদ্ধ না থাকায় ইউপি উন্নয়নে ধিরগতী- এমাজ উদ্দিন খাঁন

14909899_1987942051432892_5654087029654631370_n
স্টাফ রিপোর্টার, সময় সংবাদ.কম- 
ইউনিয়ন পরিষদে বেসরকারী এনজিওদের প্রকল্প বরাদ্ধ না থাকায় উন্নয়ন একেবারেই থমকে গেছে এমনটিই জানালেন, মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো: এমাজ উদ্দিন খাঁন।

সময় সংবাদ.কমের সাথে একান্ত আলাপচারিতাই তিনি বলেন, আমি জাহানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব বুঝে নেয়ার পর থেকে বেসরকারী কোন এনজিওর বরাদ্ধ পাইনি।

শুধুমাত্র সরকারী এল জি ই ডি মন্ত্রনালয় এর অধিনস্থ এলজিএসপি প্রকল্প বরাদ্ধ পেয়েছি। যা দিয়ে কোন মতে এই ইউপির উন্নয়নের ধারাবাহীকতা অব্যাহত রেখেছি।

তবে স্থানীয় সংসদ সদস্যের সুদৃষ্টিই পারে একটি ইউনিয়নের সার্বিক উন্নয়নকে আরও গতিশীল করতে বলে জানান বর্তমান এই চেয়ারম্যান।
বেসরকারী এনজিওদের বরাদ্ধ না থাকার কারন সম্মন্ধে জানতে চাইলে তিনি বলেন, আমি দায়িত্ব পাবার আগে দেখেছি, এই ইউপিতে তিনটি বেসরকারী এনজিও উন্নয়ন প্রকল্প বরাদ্ধ দিয়েছে। এগুলো হলো, শরীক,চিপস্ ও জায়কা এরা বছরে প্রায় ৫০,০০০০০/= (পঞ্চাশ লক্ষ) টাকা উন্নয়ন প্রকল্পে বিভিন্ন ধাপে বরাদ্ধ দিয়েছে। কিন্তু বর্তমানে এরা কেও আর কোন বরাদ্ধ দেয়না।

তিনি অভিযোগ করে বলেন, বর্তমানে আমার ইউপি এলাকায় প্রায় ১০০ টির বেশি পুকুর বা জলাশয় খনন করা হয়েছে। এগুলোর কোনটিই নিয়ম মেনে খনন করা হয়নি। এমনকি আমি একজন এই এলাকার জনপ্রতিনিধি হলেও আমাকে কোন বিষয় জানানো হয়নি।

সরেজমিনে দেখা যায়, জাহানাবাদ ইউনিয়ন পরিষদ এলাকায় মোট নয়টা ওয়ার্ড রয়েছে। এসব ওয়ার্ডে পূর্ববর্তী সময়ে বেসরকারী এনজিওগুলো স্কুল, কলেজ, রাস্তাঘাটসহ জলাবদ্ধতা পয়নিস্কাশন এর যেসব উন্নয়ন করে গেছে বর্তমানে সেগুলোর ব্যবহার হচ্ছে ফলে সে যায়গাগুলোতে অনেক প্রকার জটিলতার সৃষ্টি হয়েছে যা সরকারী বরাদ্ধ না থাকায় তেমন একটা সংস্কার করা সম্ভব হয়নি বলে জানীয়েছেন বর্তমান চেয়ারম্যান এমাজ উদ্দিন খাঁন।

Print Friendly