বাজেটে নেই তবুও এমপিওভুক্তি হবে: শিক্ষামন্ত্রী

0
159

সময় সংবাদ বিডি ঢাকাঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন যে, বাজেটে কোনো ঘোষণা না থাকলেও নন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) করা হবে বলে।

পর্যায়ক্রমে এসব প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হবে জানিয়ে তিনি বলেন, এ নিয়ে শিক্ষকদের কষ্ট করে আন্দোলন করার কোনো প্রয়োজন নেই। সোমবার সচিবালয়ে একটি অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টকে এফবিসিসিআই কর্তৃক দুটি মাইক্রোবাসের চাবি হস্তান্তর করা হয়। আন্দোলনে থাকা এসব শিক্ষক-কর্মচারী গত বছরের ২৬ ডিসেম্বর প্রেসক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে লাগাতর আন্দোলন শুরু করেছিলেন।

কিন্তু গত বৃহস্পতিবার ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী নতুন এমপিওভুক্তির স্পষ্ট কোনো ঘোষণা দেননি। এ প্রেক্ষাপটে গতকাল রবিবার থেকে লাগাতার অবস্থান কর্মসূচির ডাক দিয়েছিল নন-এমপিও শিক্ষকরা। কিন্তু পুলিশের বাধায় তারা কর্মসূচি পালন করতে পারেনি। শিক্ষামন্ত্রী বলেন, ‘এমপিওভুক্তি নিয়ে শিক্ষা মন্ত্রণালয় আগে থেকেই কাজ করছে। এ কাজ এখনও চলছে। বাজেটে সব বিষয়ে বরাদ্দ থাকা প্রয়োজন নেই। এ বিষয়ে বরাদ্দ না থাকলেও মন্ত্রণালয়ের যে বরাদ্দ আছে এবং অর্থমন্ত্রীর যে থোক বরাদ্দ আছে সেখান থেকে এমপিওভুক্তি করানো সম্ভব। এ নিয়ে প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। এটাই কাজ চলছে’। এ সময় শিক্ষাখাতে অনিয়ম, দুর্নীতির ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here