বাড্ডায় দুর্বৃত্তের গুলিতে ৩ জনের মৃত্যু, কারণ রাজনৈতিক প্রতিহিংসা

0
184
kill5
মিলন মৃধা ও জসিম ভুইয়া,সময় সংবাদ বিডি-
ঢাকাঃ রাজধানীর বাড্ডায় বৃহস্পতিবার রাত পৌনে দশটার দিকে বাড্ডার আদর্শ নগর লিংক রোড মধুবন বেকারীর সামনে দুর্বৃত্তের গুলিতে স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ তিনজনের মৃত্যু হয়েছে ও আহত আব্দুস সালামের অবস্থাও আশঙ্কাজনক ।
নিহতরা হলেন, মাহবুবুর রহমান গামা, শামসুদ্দিন মোল্লা শামসু ও ফিরোজ আহমেদ মানিক। এঘটনায় মোট চারজন গুলিবিদ্ধ হয়েছেন। হতাহতদের সবাই  ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মী বলে জানাগেছে।
স্থানীয় নেতাকর্মীদের অনেকেই বলছেন, “রাজনৈতিক প্রতিহিংসা ও এলাকায় অধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে পূর্ব পরিকল্পিত ভাবে এ হত্যাকাণ্ড ঘটতে পারে।”
তবে কারা এই হত্যাকাণ্ডে অংশ নিয়েছে তা স্পষ্ট করে বলতে পারছেনা স্থানীয় নেতাকর্মীরা।
স্থানীয় সূত্রে জানা যায়, হামলাকারীদের প্রধান টার্গেট ছিল মাহবুবুর রহমান গামা। মাহবুবুর রহমান গামাকে প্রধান টার্গেটের কারণ হিসেবে তারা বলেন,
        * গতবছর কুরবানির হাট ইজারা নিয়েছিলেন গামা।
        * খুব অল্প সময়ে এলাকায় অধিপত্ত বিস্তার করেছেন গামা।
        * খুব অল্প সময়ে রাজনৈতিক অঙ্গনে ওপরে উঠে আসেন গামা।
        * এবছর কুরবানির হাট ইজারা নেয়ার চেষ্টা চালাচ্ছেন গামা।
        * জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের মঞ্চ তৈরিতে গামা।
        *  ঘটনার আগের দিন পানির লাইনের কাজ নিয়ে সংঘর্ষ।
        * ঝুট ব্যাবসায় অন্তর কোন্দলে ছিল গামা।

শুক্রবার সকালে নিহত মাহবুবুর রহমান গামাকে রাতে গুরুতর আহত অবস্থায় রাজধানীর ইউনাইনেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। আহত সালামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বাড্ডা থানার ওসি এম এ জলিল জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠান উপলক্ষে তৈরি করা মঞ্চের সামনে বসে তারা আলাপ করছিল। এমন সময় দুর্বৃত্তরা অতর্কিত গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে। তবে কি কারণে এ ঘটনা ঘটেছে তা জানা যায়নি বলে জানান তিনি। ঘটনার প্রেক্ষিতে এখন পর্যন্ত কোন মামলাদায়ের হয়নি।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here