বাল্যবিবাহের পূর্বে জিনা ব্যভিচার বন্ধ করুন

0
156

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ কোন পুরুষ sorry কোন যুবক, ২১ বছর হওয়ার পূর্বে এবং কোন মহিলা sorry কোন কিশোরী ১৮ বছর হওয়ার পূর্বে যদি তাদের পিতা-মাতা বিয়ে দেয় তাহলে এটা বাল্য বিবাহ বলে বিবেচিত হবে আর যেটা অন্যায়।। তাই বাল্য বিবাহ বন্ধ করুন।। But wait….

১৪ বছরের ছেলে ১৩ বছরের মেয়েকে নিয়ে বাবার পকেটের টাকা মায়ের থেকে নিয়ে পার্কে ঝোপে বসে মেলামেশা করুক অথবা মর্ডান মা যিনি বাল্য বিবাহের প্রতিবাদি তার অনুমতি নিয়ে HSC পড়ুয়া ছেলে ৯ম শ্রেনীতে পড়ুয়া মেয়ের সাথে অবৈধ সম্পর্ক করে প্রেগন্যান্ট করে এবরশন করলে কোন সমস্যা নাই…. অথবা অশ্লীল ম্যাগাজিন পড়ে পড়ে জীবনটা অর্ধেক বাল্য বয়সে নষ্ট করে দিয়েছে, তবুও সমস্যা নাই… যাষ্ট একটা স্লোগানের দরকার তাই আর কি এতো আয়োজন।।

মনে রাখবেন, (১) বাল্য বয়সে হোক অথবা প্রাপ্ত বয়সে হোক (?) বিয়ের আগে প্রেম ভালোবাসা সালমান মুক্তাদিরদের মত কুকুর শ্রেনীর লোকদের জন্য ফান হলেও, সমাজে কুরুচিপূর্ণ আচরন, ইসলামে ইহা হারাম।। (২) কোন দ্বীনদার মেয়েকে, তার পছন্দের বিরুদ্ধে বিয়ে দিতে পারবে না।। (৩) কোন মেয়ে তার পিতার ইচ্ছার বিরুদ্ধে বিয়ে করতে পারবে না, করলে সে বিয়ে বাতিল বাতিল বাতিল।।

ইসলামে অনেক সুন্দর বিধান দেওয়া হয়েছে তা থেকে সরে গিয়ে যারা মনগড়া প্রথা সৃষ্টি করে সমাজে বিয়েকে কঠিন করে যিনা ব্যভিচার প্রশার করে ডোবা নালায় অবৈধ গর্ভপাত করাচ্ছে এর জন্য সমাজের ঐ মর্ডান নারী-পুরুষ দ্বায়ী।। বাল্য অবৈধ প্রেম ভালবাসা বন্ধ করুন, সুষ্ঠ সামাজিক জীবন গড়ুন।।

আবু লাইবাহ (শুভ)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here