বিকেলটা ছিল সেই ভয়ংকর

0
130

সময় সংবাদ বিডি,ঢাকাঃ বিকেলটা ছিল সেই ভয়ংকর ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে ভয়াবহ গ্রেনেড হামলা। সেদিন বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে মুহুর্মুহু গ্রেনেডের বিকট বিস্ফোরণ, রক্তাক্ত মানুষের কাতর কান্না,চোখের সামনে সহযোগীদের মৃত্যু—সব মিলিয়ে এক বিভীষিকাময় অবস্থার সৃষ্টি হয়।

এ নৃশংসতায় পুরো জাতি স্তব্ধ হয়ে পড়েছিল। আজ সেই ২১ আগস্ট,ভয়াবহ গ্রেনেড হামলা দিবস। এই হামলায় ঝরে যায় ২২টি তাজা প্রাণ। তাঁদের মধ্যে ছিলেন আওয়ামী লীগের তৎকালীন মহিলাবিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান। গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে আহত হয় কয়েক শ মানুষ।

যারা এখনো সেই আঘাত নিয়ে মানবেতর জীবন যাপন করছে। ২০০৪ সালের ২১ আগস্ট ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলা হয়। লক্ষ্য ছিল তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি কোনো রকমে প্রাণে বেঁচে গেলেও আহত হন। তাঁর শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হয়। আজ এই গ্রেনেড হামলার পঞ্চদশ বার্ষিকী। ২০০৪ সালের পর থেকে আওয়ামী লীগ গ্রেনেড হামলা দিবস হিসেবে দিনটি পালন করে আসছে। এ উপলক্ষে আওয়ামী লীগ বেশ কিছু কর্মসূচি নিয়েছে। রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটি উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here