বিকেল ৫টার পর বৈশাখের অনুষ্ঠান নয়:স্বরাষ্ট্রমন্ত্রী

0
216

14514_107986

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পয়লা বৈশাখের অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করতে হবে।

৬টার মধ্যেই রাজধানীর রমনা, টিএসসি ও সোহরাওয়ার্দী উদ্যান ত্যাগ করতে হবে। এছাড়া এবার মঙ্গল শোভাযাত্রায় মুখোশ পরে কেউ অংশ নিতে পারবে না। বাজানো যাবে না ভুভুজেলাও।
রবিবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের এসব কথা জানান। বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপনের প্রস্তুতি নিয়ে এক সভা শেষে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। সভায় বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গতবার বর্ষবরণে নারী নিগৃহের যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে তা যেন এবার না ঘটে সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ থাকবে। এজন্য বিকাল ৫টার মধ্যে অনুষ্ঠান শেষ করার নির্দেশ দেয়া হয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বাঙালির এই প্রাণের উৎসবকে আরও প্রাণবন্ত করতে প্রধানমন্ত্রী এবার নববর্ষ উৎসব ভাতা চালু করেছেন। আশা করি সবাই মিলে সুন্দরভাবে এই উৎসবটি উদযাপন করবে সবাই

মন্ত্রী বলেন, সারাদেশেই এ নির্দেশনা বাস্তবায়ন করার জন্য ইতোমধ্যে বিভিন্ন নিরাপত্তা বাহিনীর কাছে প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হয়েছে।  বিশেষ করে অনুষ্ঠান স্থলে সিসিটিভি, ওয়াচ টাওয়ার, লস্ট অ্যান্ড ফাইন্ড ডেস্ক স্থাপন, অনুষ্ঠানস্থলে প্রবেশ ও বের হওয়ার জন্য আলাদা গেট করা হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সাদা পোশাকে নিরাপত্তা কর্মী মোতায়েন করা হবে। এছাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা বিভিন্ন জায়গায় অবস্থান করবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here