বিজয়ের সেই দিন

0
141

গগগগতততদদদস্টাফ রিপোর্টার,সময় সংবাদ.কম–

ঢাকা: ঊনিশ শ একাত্তর এর ষোল ই ডিসেম্বর। পূর্ব পাকিস্তানের নতুন নাম বাংলাদেশ। আমার সোনার বাংলায় উড়ছে লাল সবুজের পতাকা।

পাকিস্তানি সৈন্যরা আত্মসমর্পন করে রেস কোরস ময়দানে বাংলার বীর সেনাদের কাছে। চারিদিক আনন্দের জোয়ারে ভেসে উঠে। বিজয় নিশান হাতে নিয়ে আসতে থাকে গাঁও গেরামের দামাল ছেলের দল। সে কা আনন্দ চারিদিক মুখরিত জয় বাংলার স্লোগানে। আবার এসেছে ফিরে সেই বিজয়ের মাস।

আজ মনে পড়ে বার বার হে মুজিব হভ, হে বাংলার জনক- তুমি কত মহান। তোমার আহবানে নয় মাস যুদ্ধ করে বাংলার যুবক বৃদ্ধ সবাই মিলে চিনিয়ে আনে বিজয়। যার পথ দেখানো ছিলো তোমার মহান কৃর্তি। আজ বিজয়ের এই দিনে তোমায় মনে পড়ে। শুধু তোমায় মনে পরে। তোমার জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। তিরিশ লক্ষ মানোবাত্মার বিনিময়ে আজ আমার সোনার বাংলা।

আজ বাংলার পল্লী প্রান্তর মাঠ ঘাট সব তোমায় স্মরণ করে। তোমার এ অমর কৃর্তি থাকবে আজীবন । এমনি আসিবে বিজয়ের মাস ফিরে ফিরে। মনে পড়ে সে হায়েনার দল কিভাবে ? কি নৃসংশ ভাবে এই বাংলার মা বোন দের কে অত্যাচার করেছিলো আজ মনে হলে চোখে অশ্রু ঝরে।

সেই রক্ত ছোষা সায়েনাদের কোন মনুষত্ব ছিলো না। ওরে বেঈমান হারামীর দল – তোরা তো চলে গেছিস রেখে গেছিস তোদের দোসরদের কে । তোদের পথ অনুসরন করতে। সে হবে না – আমরা তোদের সেই অনুসারীদের এই বাংলার মাটিতে ঠাই দিবো না। এক এক করে সমস্ত রাজাকারদের নিঃশেষ করে দিবো বাংলার মাটি থেকে। স্বাধীন বাংলা স্বাধীন থাকবে।লক্ষ মানুয়ের রক্তে অর্জিত সকল শহীদদের প্রতি রইল শ্রদ্ধা।

কবি মোঃ আমির হোসেন

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here