বিরোধীদের অনুপ্রবেশ আ.লীগে অর্জিত সুনাম হুমকির মুখে!

0
81

ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-
ঢাকাঃ বর্তমান বাংলাদেশের রাষ্ট্র পরিচালনা করছেন বৃহৎ ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। ক্ষমতাসীন এই দলের সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতীয় সংসদ নির্বাচনে একাধারে পরপর তিন বারের নির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে দক্ষতার সহিত দেশ পরিচালনা করে আসছেন।

ইতিমধ্যে সারাবিশ্বের কাছে বাংলাদেশে একটি উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। দলের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সার্বিক উন্নয়ন এখন বিশ্বব্যাপী দৃশ্যমান।
দীর্ঘদিন ধরে ক্ষমতায় থাকায় বৃহৎ এই দল বাংলাদেশ আওয়ামী লীগ সাংগঠনিক ভাবে অনেক শক্তিশালী হয়ে দাড়িয়েছে।

তবে সম্প্রতি দেশের অন্যান্য রাজনৈতিক দলের নেতাকর্মী ও সমর্থক বৃহৎ এই দল বাংলাদেশ আওয়ামী লীগে নতুনভাবে যোগদান করতে শুরু করেছে। আর স্থানীয় সরকার দলীয় জনপ্রতিনিধিরা অনুষ্ঠানিকভাবে বিরোধী দলের নেতাকর্মীদের দলে যোগদান করাচ্ছেন অনেকটা সাচ্ছন্দ্যে। এর ফলে ক্ষমতাসীন দল আওয়ামী লীগে বিরোধীদের অনুপ্রবেশ অনেক গুন বেড়ে গেছে।

যা বর্তমানে সাংগঠনিক ভাবে শক্তিশালী এই দলের নেতাকর্মীদের মাঝে ব্যাপকভাবে বিভ্রান্তি সৃষ্টি করার পাশাপাশি দলের দীর্ঘদিনের অর্জিত সুনাম হুমকির মুখে পড়ার সম্ভাবনা দেখছে আওয়ামী লীগের দলীয় ত্যাগী নেতাকর্মী ও নিতি-নির্ধারকরা।

এদিকে সম্প্রতি দেশের অভ্যান্তরে ঘটে যাওয়া বেশ কিছু অনাকাঙ্ক্ষিত আলোচিত ঘটনার সাথে আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের সম্পৃক্ততার অভিযোগ অনেক জোরেসোরেই উঠেছে দলটির হাইকমান্ডে।

বিষয়টিতে গুরুত্ব দিয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি দলে অনুপ্রবেশকারীদের ব্যাপারে নতুনকরে যাচাই বাছাই করে অনুমোদন দেওয়ার পাশাপাশি নতুনদের যোগদান আপাতত স্থগিত করেছে।

ইতিমধ্যে আওয়ামী লীগে সাংগঠনিক ভাবে সদস্য পদের ডাটাবেজের কাজ শুরু করেছে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি।

কাউন্সিলে ত্যাগীদের মূল্যায়ন বাড্ডা

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here