বুড়িচংয়ে যৌতুকের দাবীতে ৬ সন্তানের জননীকে নির্যাতন

0
231

joutuk-3

আকতার হোসেন, সময় সংবাদ বিডি-

কুমিল্লাঃ কুমিল্লার বুড়িচং উপজেলার জগতপুর গ্রামের মৃত হাবিজ মিয়ার পুত্র আবুল বাশার বসু যৌতুকের দাবীতে তার স্ত্রীকে নির্যাতনের অভিযোগে স্ত্রী লাইলী আক্তার বাদী হয়ে নারী নির্যাতন আইনে মামলা দায়ের করেছে।

মামলার বিবরনে জানাযায়, ১৮ বছর পূর্বে কুমিল্লার বুড়িচং উপজেলার সদর ইউনিয়নের জগতপুর গ্রামের মৃত হাবিজ মিয়ার ছেলে আবুল বাশার বসুর সাথে পার্শ্ববর্তী ব্রাহ্মণপাড়া উপজেলার আসাদ নগর গ্রামের মোঃ রোমায়ন কবিরের মেয়ে লাইলী আক্তারের বিয়ে সম্পন্ন হয়।

বিয়ের পর থেকে অদ্যবদী তাদের সংসারে দুটি কন্যা ও চারটি ছেলে সন্তানের জন্ম হয়। গত ৪ বছর পূর্বে লাইলী আক্তারের স্বামী মাটি কাটার ড্রেজার মেশিন ক্রয় করার সময় শ্বশুর বাড়ী থেকে ৩ লাখ টাকা যৌতুক হিসেবে নেয়।

সম্প্রতি আবুল বাশার আরো একটি মাটি কাটার ড্রেজার মেশিন ক্রয় করবে বলে তার স্ত্রীকে যানায় এবং তার বাবার বাড়ী থেকে আরো ২ লাখ টাকা এনে দেয়োর জন্য স্ত্রীকে চাপ প্রয়োগ করতে থাকে। এতে লাইলী আক্তার রাজী না হওয়ায় গত ২ ফেব্রুয়ারী লাইলী আক্তারকে তারা স্বামী টাকার নিয়ে আসার জন্য বাবার বাড়ীতে পাঠিয়ে দেয়।

লাইলী আক্তার টাকা নিয়ে না যাওয়ায় গত রোববার রাতে লাইলী আক্তারের স্বামী তার ভাইদের নিয়ে টাকার জন্য লাইলী আক্তারের বাড়ীতে যায়। এসময় লাইলী আক্তারের স্বামী তাকে ডেকে নিয়ে বাড়ীর উঠানে এসে টাকা দেয়ার জন্য বলে। এতে লাইলী আক্তার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে আবুল বাশার ও তার চার ভাই মিলে লাইলী আক্তারকে ব্যাপক মারধর করে।

লাইলী আক্তারের আত্ম চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে আবুল বাশার তার লোকজন নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা আহত অবস্থায় লাইলী আক্তারকে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এঘটনার পরদিন সোমবার লাইলী আক্তার বাড়ী হয়ে নারী নির্যাতন আইনে ব্রাহ্মণপাড়া থানায় একটি মামলা দায়ের করে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here