বৃহস্পতিবারের পরীক্ষা সিদ্ধান্ত কাল:শিক্ষামন্ত্রী

0
243

শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃবিএনপি-জামায়াত জোটের ৪৮ ঘণ্টার হরতালে আগামী বৃহস্পতিবারের এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হবে কি না সে ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি শিক্ষা মন্ত্রণালয়। তবে শিক্ষামন্ত্রীর আশা, পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে বিরোধী দল হরতাল প্রত্যাহার করবে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তবে শিক্ষার্থীদের ভবিষ্যত বিবেচনা করে বৃহস্পতিবারের হরতাল প্রত্যাহারের আহবান জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে ইতিবাচক সাড়া না পাওয়া গেলে পরীক্ষার বিষয়ে বুধবার বিকেলে সিদ্ধান্ত জানানো হবে।

আগামী বৃহস্পতিবার সকাল ১০টায় ধর্ম পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোটের মাসব্যাপী হরতাল অবরোধে সবচেয়ে শিক্ষাখাত বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, প্রথম শ্রেণি থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সব ধরনের শিক্ষা কার্যক্রম থেমে রয়েছে।

এর আগে বাংলা প্রথমপত্র পিছিয়ে গত শুক্রবার নেয়া হয়েছে। পর পর রবি ও মঙ্গলবারের পরীক্ষা আগামী শুক্রবার সকাল ৯টায় ইংরেজি প্রথমপত্র ও শনিবার সকাল ১০টায় ইংরেজি ২য় পত্র অনুষ্ঠিত হবে বলে জানান মন্ত্রী।

এ মাসের ২ তারিখ থেকে এসএসসি বা সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হরতালে কারণে পেছানো হয়। এবছর সারাদেশে প্রায় ১৫ লাখ শিক্ষার্থী এ অংশ নিচ্ছে।

হরতাল না দেয়ার জন্য শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিএনপিকে বারবার অনুরোধ করেই চলেছেন শিক্ষামন্ত্রী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here