বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি

0
158

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-
ঢাকাঃ অসাংবিধানিকভাবে কারাগারের ভেতরে আদালত স্থানান্তরের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে তিন দিনের জন্য মানববন্ধন ও অনশন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

গত ৮ ফেব্রুয়ারি দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদন্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ডঃ আখতারুজ্জামান। এ মামলায় তিনি জামিন পেলেও নতুন নতুন মামলায় গ্রেফতার দেখানোয় তিনি মুক্তি পাননি। রায়ের পর খালেদা জিয়া রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

গতকাল বুধবার নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন ও প্রতিকী অনশন।

এর আগেও একই দাবিতে ৮ ফেব্রয়ারি রায় ঘোষণার পর থেকে প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন, প্রতিকী অনশন, জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি ও বিভাগীয় সমাবেশ করেছে বিএনপি।

রিজভী জানান,অসাংবিধানিকভাবে কারাগারের ভেতরে আদালত স্থানান্তরের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ৮ সেপ্টেম্বর শনিবার ঢাকা মহানগরীসহ সারাদেশের জেলা সদর ও মহানগরীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

১০ সেপ্টেম্বর সোমবার ঢাকায়, প্রেসকাবের সামনে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন অনুষ্ঠিত হবে। সকল জেলা ও মহানগর সদরে অনুরূপ কর্মসূচি পালিত হবে বলে জানান রিজভী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here