বোরহানউদ্দিনের ঘটনায় অজ্ঞাত :মামলা আসামি ৫ হাজার

0
87

সময় সংবাদ বিডি:ঢাকা-গত রোববার বেলা পৌনে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা সদরে দফায় দফায় সংঘর্ষে চারজন নিহত হন,আহত হন ১০ পুলিশ সদস্যসহ শতাধিক।

এখন বোরহানউদ্দিন উপজেলার পাশাপাশি পুরো জেলাতেই থমথমে পরিস্থিতি বিরাজ করছে। জেলা প্রশাসন জানিয়েছে,অনুমতি ছাড়া কোনো ধরনের সভা সমাবেশ বা মিছিল করা যাবে না।

রোববার দুপুরে ওই সংঘর্ষের পর আশপাশের জেলা থেকে বাড়তি পুলিশ আনা হয়েছে ভোলায়। বোরহানউদ্দিনে মোতায়েন করা হয়েছে বিজিবি।

চারজন নিহতের প্রতিবাদে ‘মুসলিম ঐক্য পরিষদের’ ব্যানারে সোমবার যে সমাবেশ ডাকা হয়েছিল,অনুমতি না পাওয়ায় তা হচ্ছে না বলে জানিয়েছেন আয়োজকদের অন্যতম নেতা মাওলানা মিজানুর রহমান।

বিপ্লব চন্দ্র বৈদ্য শুভ নামের এক যুবক শুক্রবার রাতে বোরহানউদ্দিন থানায় গিয়ে একটি জিডি করেন। সেখানে তিনি তার ফেইসবুক আইডি হ্যাকারের কবলে পড়ার কথা জানান।

এইদিকে ভোলার বোরহানউদ্দিনে হতাহতের ঘটনায় অজ্ঞাত পরিচয় পাঁচ হাজার লোককে আসামি করে মামলা হয়েছে। শুভর মেসেঞ্জারে ‘নবীকে নিয়ে অবমাননাকর বক্তব্য’ ছড়িয়ে সেই ‘স্ক্রিনশট’ ব্যবহার করে গত শুক্রবার থেকে বোরহানউদ্দিনে উত্তেজেনা সৃষ্টি করা হয়।

এরপর শুভর বিচারের দাবিতে রোববার বোরহানউদ্দিন ঈদগাহ ময়দানে ‘মুসলিম তৌহিদি জনতা’র ব্যানারে বিক্ষোভ সমাবেশ থেকে সংঘর্ষ ও বিক্ষোভের ঘটনা ঘটে।

রোববারের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। হত্যা, পুলিশের ওপর হামলা,বিশৃঙ্খলার অভিযোগে অজ্ঞাত চার থেকে পাঁচ হাজার লোককে আসামি করা হয়েছে সেখানে। বোরহানউদ্দিন থানার ওসি এনামুল হক’ সময় সংবাদ’ বিডিকে জানিয়েছেন জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here