ভাইরালের আশায় নৌকার গান করিনি,জননেত্রীর কাছে আমি ঋণী,ফিরোজপ্লাবণ

0
843

সালেহউদ্দিন সোহেল,সময় সংবাদবিডি-

ঢাকাঃ সঙ্গীত শিল্পী ও সময়ের আলোচিত সঙ্গীত পরিচালক ফিরোজ প্লাবন টানা তিন বারের জনগনের রায়ে নির্বাচিত প্রধানমন্ত্রী ও মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনার কাছে নাগরিক হিসেবে ঋণী।

সময় সংবাদ বিডির সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি নিজের না বলা ব্যক্ত করতে গিয়ে এসব কথা বলেন। গত বুধবার ৯, জানুয়ারী রাজধানীর মগবাজারস্থ তার বানিজ্যিক স্টুডিও বাজনা মাল্টিমিডিয়া অফিসে কথা হয় এই প্রতিবেদকের।

সদ্যশেষ হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচন কে ঘিরে সঙ্গীত। পরিচালক ও সঙ্গীত শিল্পী ফিরোজ প্লাবণ নির্বাচনী উপহার হিসেবে নৌকার গান গেয়েছেন দেড়শটির অধিক। এর মধ্যে বেশ কয়েকটি গান ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তাই শুরুতেই প্রশ্ন ছিল নৌকা প্রতীক নিয়ে কেন এত গান গাওয়া? এমন প্রশ্নে মিষ্টি হাসিতে ফিরোজ প্লাবন বলেন, ছোট বেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে বড় হয়েছি,এছাড়া বর্তমানে প্রিয় নেত্রী শেখ হাসিনার উন্নয়ন সারা বিশ্বে প্রশংসিত। উন্নয়নে এখন বিশ্বের রোল আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

শেখহাসিনা দেশের ইতিহাসের উন্নয়নের রোল মডেল এমনটাই মন্তব্য করে প্রিয় এই শিল্পী আরো বলেন,আমি এপর্যন্ত দেশের উন্নয়ন,জাতির জনক ও প্রিয় নেত্রী শেখহাসিনাকে নিয়ে প্রায় দেড়শ টির অধিক গান করেছি, নির্বাচন কে ঘিরে প্রিয় নেত্রীর জন্য নিজের মনের আত্মতৃপ্তি দিয়ে উন্নয়নের নৌকা জয় বাংলা নৌকা মার্কায় ভোট চাই শিরোনামের গানগুলো করলাম।

কারন আমার কাছে মনে হয় আমি দেশের উন্নয়নে নেত্রীর এমন অবদানের কাছে আমি সাধারণ জনগন হিসেবে ঋণী।তাই অনেকটা বলতে পারেন ঋণ শোধ করতে চেয়েছি এই গানের মাধ্যমে।

কতটুকু সফল হয়েছেন আপনি? এমন প্রশ্নে আবারো মিষ্টি হাসি,বলেন আমি অনেকটা স্বার্থক মনে করি নিজের এই কর্মযজ্ঞে কারন সারাদেশে নৌকার এমন গন জোয়ার আমাকে কাজের আত্মতৃপ্তি দিয়েছে।

আপনার স্বপ্ন কি? এমন প্রশ্নে আক্ষেপ প্রকাশের সরল চেষ্টা, বললেন মনের না বলা কথাটি অনেকটা বিনয়ের সাথে,তিনি বলেন, আমি জননেত্রী কে কাছ থেকে দেখার খুব ইচ্ছা, কারন এমন মহান ও আদর্শের মানুষটি দেখতে পারাটা ভাগ্যের। তবে আমার কেন জানি মনে হয় সৃষ্টিকর্তার অপার মহিমায় একদিন জননেত্রী আমাকে ডাকবেন আমার এই সৃষ্টিকর্ম তার নজরে অবশ্যই আসবে, সেদিনের অপেক্ষায় আছি থাকবো। আর যতদিন বেঁচে আছি মুজিব আদর্শ ও জননেত্রীর এই দেশপ্রেমে নিজেকে জিইয়ে রাখবো।

সঙ্গীত শিল্পী ফিরোজ প্লাবন দেশের মিউজিক ইন্ড্রাস্ট্রির এক জনপ্রিয় নাম,এই শিল্পীর অডিও ভিডিও বাজারে রয়েছে প্রায় চারশো বাংলা জনপ্রিয় মৌলিক গান। এছাড়া ও রয়েছে দেশের নৌকারউন্নয়ন নিয়ে বেশ কয়েকটি আলোচিত গান। সঙ্গীত পরিচালনায় রয়েছে কয়েকশত বাংলা গান ও চলচ্চিত্রের জনপ্রিয় অনেক গান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here