ভিলিয়ার্স ঝড়ে বিধ্বস্ত ক্যারিবীয় ক্যাম্প

0
38

Capture

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকা: সিডনিতে পুল বি’র নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২৫৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। টসে জিতে আগে ব্যাট করতে নেমে প্রোটিয়ারা ৫ উইকেট হারিয়ে ৪০৮ রানের বিশাল স্কোর দাঁড়ায় করায়।

প্রোটিয়া অধিনায়ক সিডনিতে ক্যারিবীয় বোলারদের দুঃস্বপ্ন উপহার দিয়ে ৬৬ বলে খেলেছেন ১৬২ রানের ইনিংস।  ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ১৫০ রানের ইনিংসটি এখন প্রোটিয়া এই ব্যাটসম্যানের দখলে।

পাহাড়াসম টার্গেট তাড়া করতে নেমে ৩৩.১ ওভারে মাত্র ১৫১ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

দক্ষিণ আফ্রিকার ইনিংসে আসে হাশিম আমলা, ডু প্লেসিস এবং রিলে রোসুঊয়ের ব্যাট থেকে ৬৫, ৬২ এবং ৬১ রানের ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজ কখনোই ৩০০ রানের বেশি তাড়া করে ম্যাচ জেতেনি। ৪০৯ রান তাড়া করতে জিততে হলে তাই রেকর্ডই গড়তে হতো ক্যারিবীয়দের। তবে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ফিরেছেন ফর্মে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছেন ২১৫ রানের ইনিংস।  তার ভরসাতেই ছিল ক্যারিবীয়রা।

কিন্তু ক্রিস গেইল দ্বিতীয় ওভারের তৃতীয় বলে অ্যাবটের বলে বোল্ড হলে শেষ হয়ে যায় ক্যারিবীয় ঝড়ের সম্ভাবনা। তখন ওয়েস্টের ইন্ডিজের স্কোর ১ উইকেটে ১২ রান। ১৬ রানের মাথায় স্যামুয়েলস আউট হলে বড় ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবীয় বোলাররা যেমন ডি ভিলিয়ার্সের ব্যাটিংয়ের কোনো জবাব দিতে পারেননি তেমনি ব্যাটসম্যানদেরও ছিল না প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহিরের ঘূর্ণির জবাব।  ডোয়াইন স্মিথ, লেন্ডন সিমন্স, দিনেশ রামদিন, ড্যারেন সামি এবং আন্দ্রে রাসেলের উইকেট নিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট নেন ইমরান তাহির। এক পর্যায়ে ক্যারিবীয়দের স্কোর দাঁড়ায় সাত উইকেটে ৬৩ রান।

তবে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডারের ৫৬ রানের ইনিংসটি পরাজয়ে সামান্য ব্যবধান কমিয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here