সোমবার , ১৬ অক্টোবর ২০১৭
ব্রেকিং নিউজ

মানুষ শক্তিশালী বিরোধীদল চায়: সুরঞ্জিত

স্টাফ রিপোর্টারসময় সংবাদ বিডি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, আমরা খালেদা জিয়াকে সরকারে বা বিরোধী দলে আসার আহ্বান জানিয়েছিলাম কিন্তু তিনি সেটা না করে রাজপথের বিরোধী নেত্রী হয়েছেন।

তিনি রবিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি ও নৌকা সমর্থক গোষ্ঠী যৌথ আয়োজনে এক আলোচনা সভায় এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, রাজপথে নেমে আন্দোলন করার অধিকার সকলের রয়েছে। তবে তাদের খেয়াল রাখতে হবে সে আন্দোলন যেন সহিংস এবং জঙ্গিবাদে রূপ না নেয়। যদি তা হয় এর পরিণতি হবে ভয়াবহ।

বঙ্গবন্ধু ইনক্লুসিভ রাজনীতি করতেন উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু বাকশাল প্রতিষ্ঠার সময়েও ইনক্লুসিভ রাজনীতির ধারা অব্যাহত রেখেছিলেন। তিনি কর্তৃত্ববাদী আমলাতান্ত্রিক ক্ষমতায়ন পছন্দ করতেন না।

বর্তমান রাজনীতিকে ‘কঠিন সময়’ অভিহিত করে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, রাজনীতিতে এখন দক্ষিণপন্থী সাম্প্রদায়িক শক্তির প্রভাব বেড়েছে। এই দক্ষিণপন্থীরা আরও দক্ষিণে গিয়ে উগ্রবাদী থেকে জঙ্গিবাদে পরিণত হয়েছে। পরে বিস্তার ঘটিয়েছে জাতীয় থেকে আন্তর্জাতিক অঙ্গণে।

তিনি বলেন, এই সময়ে বঙ্গবন্ধুর আদর্শ ও অসাম্প্রদায়িক রাজনীতির চর্চা করা এবং তা টিকিয়ে না রাখতে পারলে সামনের দিনে বিপদের আশঙ্কা রয়েছে।

চিত্তরঞ্জন দাসের সভাপতিত্ব অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক হাজি সেলিম, হুমায়ুন কবির মিজি প্রমুখ।

Print Friendly