শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

মৌগাছি ইউপি হবে দেশের রোল মডেল- আল আমিন বিশ্বাস

 

IMG_20170722_193428

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ.কম-

রাজশাহী জেলার মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়ন পরিষদকে উন্নয়নের দিকথেকে একটি রোল মডেল হিসেবে দেশবাসীর কাছে তুলে ধরতে চান নবনির্বাচিত চেয়ারম্যান আল আমিন বিশ্বাস। এই জন্য তিনি স্থানিয় সংসদ সদস্যের সু-দৃস্টি একান্ত প্রয়োজন  বলে জানিয়েছেন।

সময় সংবাদ.কমকে তিনি বলেন, আমি মৌগাছি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, আমার ইউপির উন্নয়নে এখন পর্যন্ত বেসরকারি কোন বরাদ্ধ পাইনি কিন্তু সরকারী এল জি ই ডি মন্ত্রণালয় এর আওতাভুক্ত এল জি এস পি প্রকল্প বরাদ্ধ পেয়েছি যা দিয়ে আমি এই ইউপির নয়টি ওয়ার্ডের সার্বিক উন্নয়ন কিছুটা হলেও করার চেষ্টা করেছি মাত্র।

তিনি বলেন, আমাদের মাননীয় সংসদ সদস্য আমাকে উন্নয়ন প্রকল্প বরাদ্ধের ব্যাপারে শতভাগ নিশ্চয়তা দিয়েছেন। তিনি আমাদের ক্ষমতাসীন দলের নির্বাচিত এমপি। তিনি আমার ইউনিয়নের সার্বিক উন্নয়নে খুবই আন্তরিক। ইতিপূর্বে তিনি রাস্তাঘাট ও পয়নিস্কাশনের কাজে আমাকে যতেষ্ঠ সহযোগীতা করেছেন।

চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকার কি কি উন্নয়নশীল কাজ করেছেন জানতে চাইলে তিনি বলেন, আমি চেয়ারম্যান নির্বাচিত হয়ে এপর্যন্ত ২টি রাস্তা, ৫টি পানির পাম্পযন্ত্র,কয়েকটি প্রটেকশন ওয়ালসহ মৌগাছি বাজারে একটি ক্লাব করেছি। যা মোহনপুর উপজেলার ছয় ইউনিয়নের মধ্যে উন্নয়নের দিকথেকে উল্লেখ্যজনক কাজ হয়েছে বলে আমি মনে করি।

IMG_20170722_193247

আগামিতে এই ইউনিয়নের উন্নয়নকল্পের কি পরিকল্পনা করেছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এইবার প্রথম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব বহন করছি। যদিও ইউপির সার্বিক বিষয় এখনো  বুঝে উঠতে পারিনি। তবে এলাকার উন্নয়নের জন্য আমার পরিকল্পনা বাস্তবায়নে কিছুদিন সময় লাগবে। কেননা বর্তমানে বেসরকারিভাবে কোন এঞ্জিও প্রকল্প বরাদ্ধ দেইনি তাই সবকিছুই হচ্ছে স্থানিয় সরকার মন্ত্রণালয় এর অধিনে।

 

তিনি বলেন, পরিকল্পনা অনুযায়ী যে পরিমান বাজেট দরকার তা আমাদের মাননীয় এমপি মহাদয় তার নিজস্ব অর্থায়ন থেকে সাধ্যমতো সহযোগীতা করবেন বলে আমাকে শতভাগ নিশ্চয়তা দিয়েছেন। যা দিয়ে আমি আমার নির্বাচনী এলাকাকে উন্নয়নের দিক থেকে বাংলাদেশের মধ্যে একটি রোল মডেল হিসেবে তুলে ধরতে পারব।

পাশাপাশি এইজন্য তিনি সকলের আন্তরিক সহযোগীতা কামনা করেছেন।

সরেজমিন ঘুরে দেখা যায়, সাবেক চেয়ারম্যান দায়িত্বভার বহনকালে বেসরকারি বরাদ্ধ পেলেও এলাকার যেসব উন্নয়ন করেছেন তার ধারাবাহিকতা বজায় রেখে বর্তমান চেয়ারম্যান মাত্র এক বছরে বেসরকারি বরাদ্ধ ছাড়াই উল্লেখজনক কাজ করেছেন।

উল্লেখ্য, সময় সংবাদ.কমের নজরে, স্থানীয় সংসদের সহায়তায় বরাদ্ধ পেলে বর্তমান নির্বাচিত চেয়ারম্যান আল আমিন বিশ্বাস মৌগাছি ইউনিয়ন পরিষদকে একটি রোল মডেল হিসেবে দেশবাসীকে উপহার দিতে শতভাগ সক্ষম হবে।

Print Friendly