যানজটনগরী ঢাকা এখন ফাঁকা

0
487

সময় সংবাদ বিডি ঢাকাঃ-

জসিম ভুঁইয়া

পথে পথে নেই চিরচেনা দুর্ভোগ,নেই পথচারীদের ভিড়ও। ঈদের আগে যারা ঢাকা ছেড়ে গ্রামে গেছেন ,ঈদ করতে,প্রিয় মানুষটি সাথে তারা ঈদ আনন্দে ব্যস্ত।

ঢাকার যানজট আর জনজটের নগরী ঢাকা এখন অনেকটাই ফাঁকা।এই ভিন্নরূপ উপভোগ্য হয়ে ওঠে ঈদে থাকা স্থায়ী নগরবাসীর কাছে।

তবে কারো কাছে এ অচেনা ঢাকা মোটেও স্বস্তির নয়। স্বজনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগ করে নিতে ইতিমধ্যেই রাজধানী ছেড়েছেন আজ ও মানুষ।

ভিভিন সুএে জানাযায় প্রায় পৌনে ১ কোটি মানুষ রাজধানী ঢাকার বাইরে গেছেন ঈদ আনন্দে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে,সেই চিরচেনা যানজটও:নেই। কমে গেছে নাগরিক কোলাহল। রাজধানী ঢাকা একদম ফাঁকা হয়ে গেছে।

ঢাকার নানা প্রান্তের মানুষ বন্ধুবান্ধব,পরিবার-পরিজনসহ ঈদের আনন্দ নিয়ে বেরিয়েছে নানা দর্শনীয় স্থানের উদ্দেশে। ঈদের জামাতের পরপরই ছিলো মিরপুর চিচিয়াখানা,শিশুপার্ক, হাতিরঝিল,বঙ্গবন্ধু নভোথিয়েটার,সংসদ ভবন,চন্দ্রিমা উদ্যান, উড়ালসেতুসহ নগরীর দর্শনীয় স্থানগুলোতে আসতে থাকে ঈদের আনন্দপিয়াসী মানুষ।রাস্তায় গাড়ি চলাচল করেছে খুব কম। মার্কেট ও বিপণি বিতানগুলোতেও ছিল বন্ধ। সর্বত্রই এখন অনেকটাই নীরবতা। টার্মিনালগুলোও ফাঁকা। এসব রাস্তায় ঘরমুখো মানুষের ঢল। বিশেষ করে গাবতলী, মহাখালী, সায়েদাবাদ, কল্যাণপুর, শ্যামলী, সদরঘাট এবং কমলাপুরমুখী রুটেই যাত্রীদের ভিড় ছিল যেখানে সববেশি,এখন একদম নেই ফাকা।

তবে পাড়ায়-মহল্লায় সংখ্যক টহল পুলিশের ও পর্যাপ্ত নজও দারি রয়েছে। যে কোন ধরনের নাশকতা ঠেকাতে ব্যবস্থা রেখেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here