যুক্তরাজ্য-অস্ট্রেলিয়ার নাগরিকদের চলাচলে আবারো সতর্কতা

0
59

aus20151024111549

নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার হোসনি দালানে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলে হামলার ঘটনার পর আবারো নিজ নিজ দেশের নাগরিকদের চলাচলের ওপর সতর্কতা জারি করেছে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া।

ঢাকায় অবস্থানরত দেশ দুটির নাগরিকদের উচ্চমাত্রার সতর্কতা অবলম্বনের নির্দেশ দেয়া হয়েছে।
শনিবার দুপুরের দিকে পৃথক বার্তায় এ নির্দেশনা দেওয়া হয়েছে।

যুক্তরাজ্যের হালনাগাদ করা সতর্ক বার্তায় বলা হয়েছে, ঢাকায় শিয়াদের জমায়েত লক্ষ্য করে বোমা হামলায় একজন নিহত ও আরো অনেকেই আহত হয়েছে। দেশটিতে এখনো সন্ত্রাসী কার্যক্রমের উচ্চ ঝুঁকি রয়েছে। পশ্চিমাদের ওপরও এ ধরনের হামলার ঘটনা ঘটতে পারে। যেকারণে যুক্তরাজ্যের নাগরিকদেরকে সীমিতভাবে চলাচলের জন্য পূর্বে যে পরামর্শ দেয়া হয়েছিল তা বজায় থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

এদিকে, অস্ট্রেলিয়া সরকারের জারি করা সতর্ক বার্তায় বলা হয়েছে, পুরান ঢাকায় শিয়া সম্প্রদায়ের ওপর হাতবোমা হামলায় একজন নিহত ও অনেকেই আহত হয়েছে। এই সময়ে দেশটির নাগরিকদেরকে শুধুমাত্র গাড়িতে করে চলাচলের পরামর্শ দিয়েছে। একই সঙ্গে জনাকীর্ণ স্থানগুলো এড়িয়ে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে অস্ট্রেলিয়ান নাগরিকদের জন্য পূর্বের ন্যায় উচ্চ সতর্কতা জারি থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

গত মাসে ইতালিয়ান নাগরিক তাবেলা সিজার ও জাপানি নাগরিক হোশি কুনিও হত্যাকাণ্ডের পর যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডাসহ আরো বেশ কয়েকটি দেশ নিজ নিজ দেশের নাগরিকদের জন্য সতর্কতা জারি করে। ওই হত্যাকাণ্ডের রেশ কাটতে না কাটতেই শিয়া মুসলিমদের মিছিলে বোমা হামলার পর আবারো নতুন করে উচ্চমাত্রার সতর্কতা জারি করলো দেশ দুটি।

 

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here