যে কাউকে আকৃষ্ট করতে স্মার্ট নারীর ৪ কৌশল

0
255

 

38635_135228453180562_100000802230235_148565_261033_n

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ সুন্দরী নারী দেখলে সহজেই পটে যায় অনেকে। আর সে যদি হয় স্মার্ট তাহলে তো কোনো কথাই নেই।

জেনে নিন,  কাউকে আকৃষ্ট করতে স্মার্ট নারীর ৪ কৌশল:

আই কন্ট্যাক্ট (চোখের যোগাযোগ)

চোখ যে মনের কথা বলে- গানটি সত্যিই জীবনের এক প্রতিচ্ছবিকে তুলে ধরে। সত্য কিংবা মিথ্যা যাই হোক না কেন একজন ব্যক্তির চোখ দেখেই তা বোঝা যায়।

এর মাধ্যমেই একজন ব্যক্তির সততা, সম্মান, আগ্রহ, বুদ্ধিমত্তা, আত্মবিশ্বাস এবং স্পস্টবাদিতা বোঝা যায়। কাজেই যে কাউকে আকৃষ্ট করতে স্মার্ট নারীরা এই চোখের ভাষাকেই প্রথম কাজে লাগায়।

সংস্পর্শে থাকা

যে কারো সাথে তৎক্ষণিক যোগাযোগ স্থাপনে স্মার্ট নারীরা সবসময় তার সংস্পর্শে থাকেন। প্রিয় মানুষটির সংস্পর্শে থাকা মানেই তার প্রতি নারীর আগ্রহকেই বোঝায়।

‘হাউ টু ইনস্ট্যান্টলি কানেক্ট উইথ অ্যানিওয়ান’ এর লেখক লিল লোন্ডিস এক্ষেত্রে বিশেষ কিছু পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন – হাত বাড়ালে তাকে স্পর্শ করবেন; কিন্তু আপনি আগে কখনই হাত বাড়াবেন না।

আগ্রহী এবং উদ্যোমী

স্মার্ট নারীদের আরেকটা কৌশল হলো আগ্রহী এবং উদ্যোমী হওয়া। তবে হঠাৎ কারো সঙ্গে দেখা হলেই মাত্রাতিরিক্ত আগ্রহ দেখাবেন কিনা এ নিয়ে দ্বন্দ্ব রয়েছে। সেক্ষেত্রে ওই ব্যক্তির আগ্রহের মাত্রা বুঝে স্মার্ট নারীরা তার সাথে যোগাযোগ করে থাকেন।

গভীর অনুভূতির প্রকাশ

বিদায় নেওয়ার সময় গুডবাই বলাটা শুরুতে হ্যালো বলার মত‌ই সমান গুরুত্বপূর্ণ। এ কাজটি একটি ভালো ইমপ্রেশান তৈরি করে। গবেষণায় দেখা গেছে, যখন মানুষ অতীতের কোনো ঘটনা চিন্তা করে তখন সে ঐ ঘটনার শেষটা অনুভব করতে পারে। যাতে করে এটি অতীতের ঘটনা থেকে ভিন্ন হয়।

এ সম্পর্কে লোন্ডিস বলেন, শুধুমাত্র গুডবাই বলবেন না। গুডবাই বলার সময় ব্যক্তির নামও যুক্ত করবেন। এছাড়া যখন আপনি কাউকে হ্যালো বলবেন তখন আপনার কথায় অবশ্যই উষ্ণতা, বন্ধুত্বপূর্ণ এবং আগ্রহ থাকতে হবে। স্মার্ট নারীরা যে কাউকে আকৃষ্ট করতে এই অনুভূতিগুলোকেই কাজে লাগায়।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here