রিজভীকে ৭ দিনের মধ্যে পাসপোর্ট দিতে নির্দেশ

0
40

Image result for রিজভীকে ৭ দিনের মধ্যে পাসপোর্ট দিতে নির্দেশস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি- ঢাকা:বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীকে নতুন পাসপোর্ট (মেশিন রিডেবল) দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রায়ের অনুলিপি পাওয়ার সাত দিনের মধ্যে এই পাসপোর্ট দিতে ডিজি ইমিগ্রেশন অ্যান্ড পাসপোর্টকে নির্দেশ দেওয়া হয়।

সাড়ে ছয় মাস আগে জারি করা এক রুল মঞ্জুর করে মঙ্গলবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন জহিরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

জহিরুল ইসলাম সুমন বলেন, ‘রিজভীর পাসপোর্টের মেয়াদ ২০১৫ সালের ১০ ডিসেম্বর শেষে হয়েছে। তাই নতুন পাসপোর্টের জন্য ওইদিনই তিনি আবেদন করেন। তাকে নতুন ৩১ ডিসেম্বর নতুন পাসপোর্ট সরবরাহের তারিখ দেওয়া হয়। এরপর প্রায় ছয় মাস পেরিয়ে গেলেও কোনো কারণ না দেখিয়েই পাসপোর্ট সরবরাহ করা হয়নি। তাই গত ২৯ মে রিজভী হাইকোর্টে রিট আবেদন করেন। আবেদনে নতুন পাসপোর্ট সরবরাহের নির্দেশনা চান তিনি। রিজভি আহমেদকে এমআরপি প্রদানে হাইকোর্ট রুল জারি করলেও তাকে পাসপোর্ট দেওয়া হয়নি। তাই আদালত আজ  রায়ের কপি পাওয়ার ৭ দিনের মধ্যে তাকে নতুন পাসপোর্ট সরবরাহের নির্দেশ দিয়েছেন।’

মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) পেতে রিজভীর করা এক রিটের পরিপ্রেক্ষিতে গত ৭ জুন রুল দিয়েছিলেন হাইকোর্ট। রুলে তাকে পাসপোর্ট প্রদান করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়। সেই রুল শুনানি করে মঙ্গলবার আদালত এই রায় দেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here