রোনালদোর হ্যাটট্রিকে সেমিতে রিয়াল

0
85

রোনালদোর হ্যাটট্রিকে সেমিতে রিয়াল

ক্রীড়া প্রতিবেদক, সময় সংবাদ বিডি :

ভলফসবুর্গের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আদায় করে নিয়েছেন হ্যাটট্রিকও। তার দারুণ খেলার সুবাদে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে রিয়াল মাদ্রিদ ৩-০ গোলে হারিয়েছে জার্মানির ভলফসবুর্গকে। এর মধ্যদিয়ে প্রতিযোগিতার সেমিফাইনাল নিশ্চিত করেছে স্প্যানিশ জায়ান্টরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে মঙ্গলবার রাতে রোনালদোর নৈপুণ্যে ৩-০ গোলে জয় তুলে নেয় জিনেদিন জিদানের দল। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে জিতে টানা ষষ্ঠবারের মতো ইউরোপ সেরার লড়াইয়ের শেষ চারে উঠেছে দলটি। প্রথম পর্বে ২-০ ব্যবধানে হেরেছিল রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়নরা।

রামোসের হেড পোস্টে না লাগলে ঘরের মাঠে শুরুতেই এগিযে যেত রিয়াল। ষষ্ঠ মিনিটের ওই হতাশা অবশ্য একটু পরেই কেটে যায়। দুই মিনিটের মধ্যে জোড়া গোল করে শেষ চারের সম্ভাবনা উজ্জ্বল করেন রোনালদো।

১৫ মিনিটে প্রথম গোল করেন রোনালদো। এক মিনিট পরই টনি ক্রুসের কর্নারে কোনাকুনি হেডে দ্বিতীয় গোল করে দুই লেগ মিলিয়ে রিয়ালকে সমতায় ফেরান পর্তুগিজ এই তারকা।

৩৮ মিনিটে সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি ভলফসবুর্গের ব্রুনো হেনরিকে। ফাঁকায় দাঁড়ানো এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট মার্সেলোর পায়ে লেগে বাইরে চলে যায়। ৭৭ মিনিটে নিজের তৃতীয় গোলটি করেন রোনালদো।

এবারের আসরে এ নিয়ে তৃতীয় হ্যাটট্রিক করা রোনালদোর মোট গোল সংখ্যা ১৬। আর চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার গোল এখন ৯৩।

দিনের অন্য ম্যাচে কেভিন ডি ব্রুইনের একমাত্র গোলে পিএসজিকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। দুই লেগ মিলিয়ে ইংলিশ ক্লাবটি জয় তুলে নেয় ৩-২ ব্যবধানে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here