সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

রোহিঙ্গাদের অতি দ্রুত ফিরিয়ে নিন:প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ২স্টাফ রিপোর্টার,সময় সংবাদ.কম

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিয়ানমারের থেকে নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের অতি দ্রুত ফিরিয়ে নেওয়ার জন্য মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়েছেন মিয়ানমারের সাথে দ্বিপাক্ষিক আলোচনার কথা বলেছেন তিনি

আজ বৃহস্পতিবার(২৩ নভেম্বর) সাভার সেনানিবাসে মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুল উদ্বোধন কালে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

রোহিঙ্গারা দেশের জন্য বোঝা এই কথার ব্যাখ্য দিয়ে প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমার থেকে প্রায় ছয় থেকে সাত লাখের মতো শরণার্থী আমাদের দেশে আশ্রয় নিয়েছে। মানবিক কারণেই আমরা তাদের আশ্রয় দিয়েছি।যাতে এই মানুষগুলি তাদের স্বদেশে ফিরে যেতে পারে।

সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরীতা নয়পররাষ্ট্র নীতির এই দিকটি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের প্রতিবেশী দেশসহ সব দেশের সঙ্গে আমরা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে সক্ষম হয়েছি।

প্রধানমন্ত্রী বাংলাদেশের উন্নয়নের নেয়া সরকারের নানা পদক্ষেপও তুলে ধরেন। আমাদের দেশে যে সমস্যাগুলো ছিল, সেগুলো একে একে আমরা তা দূর করছি।দেশের অর্থনীতি এখন আনেক মজবুত রয়েছে। এই অর্থনীতি আরও শক্তিশালী হবে এবং এর সুফল বাংলাদেশের জনগণই পাবে।

Print Friendly