বুধবার , ২২ নভেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

রোহিঙ্গা ইস্যুতে ভারত পাশে থাকবে বলে আশা করি: কাদের

স্টাফ রিপোর্টার ,সময় সংবাদ বিডি,ঢাকা:-রোহিঙ্গা উদ্বাস্তুদের নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে ভারত বাংলাদেশের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, “রোহিঙ্গা ইস্যুতে দেশে-বিদেশে, সারা দুনিয়া আজ উদ্বেগ প্রকাশ করছে। ভারতও উদ্বেগ প্রকাশ করেছে। প্রতিবেশী বিশাল ভারতের এই উদ্বেগ ও আমাদের পাশে থাকা আমাদের জন্য এই মুহূর্তে খুবই প্রয়োজন। ৭১ সালের দুঃসময়ে ভারত আমাদের পাশে ছিল। রোহিঙ্গা ইস্যুতেও তারা আমাদের পাশে থাকবে বলে আমরা আশা করি।”

রোববার রাজধানীর মানিকমিয়া এভিনিউয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনকালে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিপুলসংখ্যক রোহিঙ্গা বাংলাদেশে আসছে। মানবিক বিপর্যয়ে এ পর্যন্ত তিন লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে। আরও কত আসবে তা জানি না। জানি না এই স্রোতের ভার কতদিন বহন করতে পারব। এই বিষয়ে সরকারকে সবার সহযোগিতা করা উচিত।”

নির্যাতনের শিকার হয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের বিষয়ে বাংলাদেশের অবস্থান নিয়ে জাতিসংঘ সন্তোষ প্রকাশ করেছে বলেও জানান ওবায়দুল কাদের।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, “জাতিসংঘসহ সারা বিশ্ব যখন রোহিঙ্গাদের নিয়ে উদ্বেগ প্রকাশ করছে তখন শুধুমাত্র বিএনপিই খুশি হচ্ছে। কারণ তারা রাজনীতি করার নতুন ইস্যু পেয়েছে। মিয়ানমার সরকারের নির্যাতনের ব্যাপারে তারা কোনও কথা বলছে না। তাদের টার্গেট আওয়ামী লীগ সরকার, মিয়ানমার সরকার না।”

Print Friendly