সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

লেবার পার্টিতে ভাঙন

ভেঙে গেল লেবার পার্টিস্টাফ রিপোর্টার,সময় সংবাদ.কম–ঢাকাঃবিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি ভেঙে গেছে। দলের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে ডা. মোস্তাফিজুর রহমান ইরানকে। দু ভাগে বিভক্ত হয়ে দলের নতুন চেয়ারম্যান করা হয়েছে দুইজনকে। দুই পক্ষই গণমাধ্যমে নতুন চেয়ারম্যান মনোনীত করার কথা জানিয়েছে।

একপক্ষের নতুন মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রোববার রাতে জানানো হয়, স্বেচ্চাচারিতা, অনৈতিকতা, সংগঠন এবং ২০ দলীয় জোটবিরোধী কার্যকলাপের দায়ে দলের গঠনতন্ত্রের আলোকে ডা. মোস্তাফিজুর রহমান ইরানকে চেয়ারম্যানসহ দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে। বাংলাদেশ লেবার পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। এ আদেশ ৫ নভেম্বর সন্ধ্যা থেকে কার্যকর হয়েছে।

বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক দলের অন্যতম ভাইস চেয়ারম্যান, গবেষক ও রাজনীতিক এমদাদুল হক চৌধুরীকে চেয়ারম্যান মনোনীত করা হয়েছে।

এখন থেকে ২০ দলীয় জোট, দলীয় নেতাকর্মী ও সাংবাদিকদের পার্টির নবমনোনীত চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে ওই প্রেস বিজ্ঞপ্তিতে।

অন্যদিকে ডা. মোস্তাফিজুর রহমান ইরানের পক্ষ থেকে অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, পার্টি সিনিয়র ভাইস চেয়ারম্যান, বুয়েটের সাবেক ছাত্রনেতা, ইঞ্জিনিয়ার মো. ফরিদ উদ্দিনকে পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত করেছেন চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। লেবার পার্টির গঠনতন্ত্রের ১৭ (গ) ধারা মোতাবেক তিনি এ মনোনায়ন প্রদান করেন।

এই পক্ষের নতুন দফতর সম্পাদক অামানুল্লাহ মহব্বত সাক্ষরিত এই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ৬ অক্টোবর থেকে এই আদেশ কার্যকর হবে। বাংলাদেশ লেবার পার্টির সকল নেতাকর্মীদের দলীয় ও জোটগত কর্মকাণ্ড গ্রহণ ও বাস্তবায়নের জন্য ভারপ্রাপ্ত মহাসচিবের সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করছি।

Print Friendly