শাহজালালে স্বর্ণালঙ্কার জব্দ

0
17

শাহজালালে স্বর্ণালঙ্কার জব্দস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি,ঢাকা:-রাজধানীর শাহজালাল বিমানবন্দরে কুয়ালালামপুর থেকে আসা এক যাত্রী থেকে ৩০০ গ্রাম স্বর্ণালঙ্কার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। শুক্রবার সকালে এসব স্বর্ণালঙ্কার জব্দ করা হয়।

যাত্রী ঘোষণা না দিয়ে গ্রিন চ্যানেল পার হয়ে যাওয়ার সময় জিজ্ঞাসাবাদে এগুলো জব্দ করা হয়। এই স্বর্ণ ব্যাগেজ সুবিধার সীমা ১০০ গ্রামের অতিরিক্ত হওয়ায় স্বর্ণালঙ্কারগুলো জব্দ করা হয়।

জব্দকৃত স্বর্ণালঙ্কারের মধ্যে আছে ৩৬টি চেইন ও ৪টি আঙ্কটি।

যাত্রীর নাম মো. চান মিয়া। পাসপোর্ট নম্বর বিএইচ 0143767। তার বাড়ি কেরানীগঞ্জে। তিনি এয়ার এশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট- AK 071 যোগে বৃহস্পতিবার রাত ১২ টায় শাহজালালে বিমানবন্দরে অবতরণ করেন।

পরবর্তীতে গ্রিন চ্যানেল অতিক্রম করে চলে যাওয়ার সময় সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তল্লাশি চালিয়ে তার হাত ব্যাগের ভেতরে বিশেষ কায়দায় লুকিয়ে আনা এই স্বর্ণালঙ্কার জব্দ করা হয়।

স্বর্ণালঙ্কার ছাড়াও এই যাত্রীর সঙ্গে আনা লাগেজ তল্লাশি করে ৩ টি ল্যাপটপ, ৩ টি ক্যামেরা, ৯ সেট স্মার্ট মোবাইল এবং ৮ কার্টন (১৬০০ শলাকা) আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট ঘোষণাহীনভাবে জব্দ করা হয়। জব্দকৃত পণ্যের মূল্য প্রায় ২০ লাখ টাকা।

এই ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here