শিরোপা থেকে ছিটকে পড়ল রিয়াল

0
32

Real+Madrid's+Cristiano+Ronaldo+reacts+after+missing+a+chance+to+score+against+Valencia+during+their+Spanish+first+division+soccer+match+at+Santiago+Bernabeu

স্পোর্টস ডেস্ক, সময় সংবাদ বিডি

ঢাকা: সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার রাতে প্রথমে দুই গোলে পিছিয়ে পড়ে শেষ পর্যন্ত ২-২ এ ড্র করে রিয়াল। এই ড্রয়ের ফলে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান ফের ২ পয়েন্টে নিয়ে আসতে পারল না রিয়াল। ৩৬ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৯০, আর রিয়ালের পয়েন্ট ৮৬।

ঘরের মাঠের এই ম্যাচে চতুর্দশ মিনিটে প্রথম দারুণ একটি সুযোগ পায় রিয়াল, কিন্তু ডি বক্সের বাইরে থেকে গ্যারেথ বেলের দুর্দান্ত শটটি পোস্টে লাগলে হতাশ হতে হয় তাদের। চার মিনিট বাদে আবারও পোস্ট বাধা হয়ে দাঁড়ায় রিয়ালের সামনে। এবার ক্রিস্তিয়ানো রোনালদোর হেড ফিরে আসে।

এর পরের মিনিটেই স্বাগতিকদের থমকে দিয়ে এগিয়ে যায় ভালেন্সিয়া। স্বদেশি মিডফিল্ডার হোসে গায়ার ক্রসে ডান পায়ের শটে বল জালে জড়ান স্প্যানিশ স্ট্রাইকার পাসো আলকাসার।

তিন মিনিট পর আরেকটি সুযোগ নষ্ট করেন রোনালদো। আর ২৬তম মিনিটে ভালেন্সিয়া ব্যবধান ২-০ করে ফেলায় পুরো বের্নাবেউ যেন স্তব্ধ হয়ে যায়। এই গোলেও দুই স্প্যানিশ খেলোয়াড়ের অবদান; দানিয়েল পারেহোর ক্রসে হেড করে লক্ষভেদ করেন হাভি ফুয়েগো।

জোড়া গোলে পিছিয়ে পড়ে আরও আক্রমণাত্মক খেলা শুরু করে রিয়াল। কিন্তু কাঙ্খিত গোলের দেখা কিছুতেই মিলছিল না। ৩১তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে বেলের আরেকটি জোরালো শট কোনোমতে রুখে দেন গোলরক্ষক।

এরপর ৪০তম মিনিটে পোস্টে বল লাগার হতাশায় পুড়তে হয় রিয়ালের আক্রমণভাগের তৃতীয় খেলোয়াড় হাভিয়ের এরনান্দেসকে। রিয়ালের আক্রমণভাগের তিন জনের সবার পোস্টে বল লাগার হতাশার পাশে এবার যোগ হয় রোনালদোর পেনাল্টি থেকে গোল করতে না পারার ব্যর্থতা।

প্রথমার্ধের যোগ করা সময়ে ভালেন্সিয়ার গায়া নিজেদের ডি বক্সের মধ্যে ওয়েলসের ফরোয়ার্ড বেলকে ফাউল করায় পেনাল্টিটা পেয়েছিল রিয়াল। কিন্তু দলের অত্যন্ত প্রয়োজনীয় মুহূর্তে গোলরক্ষকের বাধাই এড়াতে পারলেন না এখন পর্যন্ত এবারের লিগের সর্বোচ্চ এই গোলদাতা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here