শীতের প্রেকোপে গরম কাপড়ের দিকে বাড়ছে মানুষের ঝোঁক

0
176

নুরনবী মিয়া, নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি: গত কয়েকদিন ধরে কুড়িগ্রামের ফুলবাড়ীতে বেড়ে গেছে শীতের প্রকোপ। নিম্ন ও মধ্য আয়ের সাধারন মানুষ ঠান্ডার হাত থেকে একটু সস্তি পেতে ছুটছে গরম কাপড়ের দোকানে। বেশ জমে উঠেছে গরম কাপড়ের কেনা-বেচা। অন্যান্য অঞ্চলের তুলনায় উত্তরাঞ্চলের শীত একটু বেশিই অনুভূত হচ্ছে । তবে ঠান্ডার তীব্রতা খুব বেশি না হলেও শীতের আমেজ পাওয়া যাচ্ছে পুরোপুরি। কয়েকদিন ধরে রাতের বেলা ঘন কুয়াশা দেখা দিচ্ছে। সকাল-সন্ধ্যায় গায়ে লাগতে শুরু করেছে শীতল হাওয়া। ফলে ফুলবাড়ী বাজারের ফুটপাতে শীতের পোশাকের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। সারাদিনই ক্রেতারা ভীর জমাচ্ছেন দোকানগুলোতে। বিক্রিবাট্টাও জমে উঠেছে বেশ।

উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখাগেছে, বেড়ে গেছে গরম কাপড়ের কদর। বিক্রিও হচ্ছে পুরোদমে। ক্রমাগত বাড়ছে ক্রেতাদের ভীড়। কাপড়ের দোকানগুলোতে গরম কাপড়ের বেশ সরবরাহ। শিশুসহ নানা বয়সের মানুষের পুরানো ও নতুন সোয়েটার, কোর্ট, জ্যাকেট, গেঞ্জি, শার্টসহ বিভিন্ন ধরনের গরম কাপড়ের পসরা ক্রেতাদের দৃষ্টি  কেড়েছে। ফুটপাতে সকাল থেকে রাত পর্যন্ত চলছে বেচাকেনা। শীতবস্ত্র কিনতে ফুটপাতে গড়ে ওঠা কাপড়ের দোকানে ভিড় জমাচ্ছে নিম্ন ও মধ্য আয়ের মানুষ। শীত নিবারণে সাধ্যমত কম মূল্যে শীতবস্ত্র কিনতে যাচ্ছেন ফুটপাতের গরম কাপড়ের দোকানগুলোতে।

ফুলবাড়ী বাজারের কাছারীমাঠে ফুটপাতে গরম কাপড় বিক্রেতা ওবায়দুল হক, ফজলুল হক, হারুন ও হযরত আলী বলেন, জ্যাকেট, কোর্ট, গেঞ্জি, সব ভ্যারাইটিস কাপড় বিক্রি করা হয়। তবে সোয়েটার ৫০ টাকা থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। বিভিন্ন বয়সীদের গেন্জি মিলছে ২০ থেকে ১০০ টাকার মধ্যেই। এছাড়া জ্যাকেট ২০০ থেকে ১৫০০ টাকার মধ্যে ও টি শার্ট ১৫০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here